Ultimate magazine theme for WordPress.

রাজধানীসহ বিভিন্ন জেলায় কালবৈশাখী ঝড়

আবহাওয়া অধিদফতর আগেই জানিয়েছিল মার্চের মধ্য বা শেষ ভাগে আঘাত হানতে পারে কালবৈশাখী ঝড়। কিন্তু তার আগেই রাজধানীসহ অন্তত ৭ জেলার ওপর দিয়ে মৌসুমের প্রথম কালবৈশাখী ঝড় বয়ে গেছে।

বুধবার (৪ মার্চ) রাতে রাজধানী ঢাকা, ফরিদপুর, মাদারীপুর, ময়মনসিংহ, নেত্রকোনা, কিশোরগঞ্জ ও টাঙ্গাইলসহ আশপাশের এলাকার ওপর দিয়ে এ ঝড় বয়ে যাওয়ার খবর জানিয়েছে আবহাওয়া অধিদফতর। তবে তাৎক্ষণিকভাবে ক্ষয়ক্ষতির পরিমাণ জানা যায়নি।

রাত পৌনে ৯টার দিকে হঠাৎ রাজধানী ঢাকাতে শুরু হয় দমকা হাওয়া। ঝড়ে ধুলোবালি উড়তে শুরু করে। ফলে আকস্মিক বিড়ম্বনায় পড়েন নগরবাসী। অস্থায়ীভাবে দমকা বা ঝড়ো হাওয়ার পর প্রায় কয়েক মিনিট ধরে বজ্রসহ বৃষ্টি হয়। কোথাও ঝড়ো বাতাসের গতি বেশি, আবার কোথাও বৃষ্টির গতি বেশি ছিল।

আবহাওয়া অধিদফতর জানায়, এই মৌসুমে এই ধরনের আবহাওয়া খুব স্বাভাবিক। ঋতু পরিবর্তন হচ্ছে। এই সময়ই শুরু হয় কালবৈশাখী ঝড়। খুব স্বাভাবিকভাবে ঝড়ো বাতাস আর বৃষ্টির দেখা মিলবে এই ঋতুতে।

আবহাওয়াবিদ আব্দুর রহমান বলেন, বৈশাখ মাস না হলেও এ সময় থেকেই আমাদের দেশে কালবৈশাখী ঝড় শুরু হয়। আসলে বাতাসের গতির ওপর নির্ভর করে আমরা কালবৈশাখী ঝড় বলি। আজকের ঝড়কে আমরা কালবৈশাখী ঝড়ই বলবো।

Leave A Reply

Your email address will not be published.