Ultimate magazine theme for WordPress.

রমজান মাসে নিত্যপণ্যের ঘাটতি হবে না: বাণিজ্যমন্ত্রী

রমজানে কেউ পণ্যমূল্য সিন্ডিকেট করতে চাইলে তা কঠোরভাবে দমন করার ঘোষণা দিয়ে বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বলেছেন, গেল রমজানে নিত্যপণ্যের মূল্য নিয়ে কোন অসুবিধা হয়নি এবারও অসুবিধা হবে না। সরবরাহ ঠিক থাকলে কেউ সিন্ডিকেট করতে পারবে না। তার পরেও যদি কেউ সিন্ডিকেট করার চেষ্টা করে সেটি কঠোরভাবে দমন করা হবে।

রংপুর মহানগরীর সেন্ট্রাল রোডে নিজ বাসভবনে শুক্রবার (৩১ জানুয়ারি) দুপুর পৌনে ১২টায় সাংবাদিকদের সাথে আলাপকালে এই পরিকল্পনার কথা জানান। পরে তিনি বিকেলে রংপুর টাউন হল মাঠে ছাত্রলীগের ৭২ তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে রংপুর জেলা ছাত্রলীগ আয়োজিত ছাত্র সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন।

জেলা ছাত্রলীগ সভাপতি মেহেদী হাসান সিদ্দিকী রনির সভাপতিত্বে এসময় বিশেষ অতিথির বক্তব্য রাখেন কেন্দ্রীয় কমিটির সদস্য সাবেক এমপি হোসনে আরা ডালিয়া, জেলা আওয়ামী লীগ সভাপতি মমতাজ উদ্দিন, জেলা সাধারণ সম্পাদক অ্যাডভোকেট রেজাউল করিম রাজু, আবুল কালাম মোহাম্মদ আহসানুল হক চৌধুরী ডিউক এমপি, মহানগর সভাপতি সাফিয়ার রহমান সফি, মহানগর সাধারণ সম্পাদক তুষার কান্তি মন্ডল। সমাবেশ পরিচালনা করেন জেলা ছাত্রলীগ সাধারণ সম্পাদক রাকিবুল হাসান কানন।

বাণিজ্যমন্ত্রী বলেন, বাংলাদেশের অহংকার ছাত্রলীগ। তাদেরকে সেই ঐতিহ্য ধরে রাখতে হবে। কোন ধরনের টেন্ডাববাড়ি অপরাধমুলক কর্মকাণ্ডে জড়ানো যাবে না। পড়াশোনার পাশাপাশি সরকারের সব উন্নয়ন কার্যক্রম ছাত্রসমাজের মধ্যে ছড়িয়ে ছিটিয়ে দিতে হবে।

করোনা ভাইরাস নিয়ে আপাতত ব্যবসা-বাণিজ্যে প্রভাব এর কোনো সম্ভাবনা নেই উল্লেখ করে মন্ত্রী বলেন, চীনে যারা আছেন তাদেরকে দেশে আনার ব্যবস্থা করা হচ্ছে। আপাতত আমাদের দেশে করোনাভাইরাস এর কোনো রোগী শনাক্ত হয়নি। যদি কখনো হয় তখন সেটিকে মোকাবিলার জন্য প্রস্তুতি নেওয়া আছে।

মন্ত্রী আরও বলেন, রমজান উপলক্ষে ১৫ দিন আগে থেকেই ৩০ হাজার টন তেলসহ ছোলা, পেঁয়াজ ও প্রয়োজনীয় নিত্যপণ্য পাঁচ থেকে সাত গুণ মজুদ রাখা হবে। যদি কেউ সিন্ডিকেট করে দাম বৃদ্ধির চেষ্টা করে তা কঠোরভাবে দমন করা হবে। ছাত্রলীগের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে পুরো টাউন হলে জেলা ও মহানগরীর বিভিন্ন প্রতিষ্ঠানের ছাত্রলীগ নেতাকর্মীলা অংশ নেন।

Leave A Reply

Your email address will not be published.