Ultimate magazine theme for WordPress.

মে দিবসে মিছিল করার অপরাধে গ্রেফতার রি-রোলিং ও স্টিল মিল নেতাদের মুক্তির দাবি


গ্রেফতার নেতা-কর্মীদের মুক্তি চেয়ে রি-রোলিং ও স্টিল মিলস কর্মীদের বিক্ষোভ

মে দিবসে কাজে যোগ না দিয়ে মিছিল করার অভিযোগে গ্রেফতার শ্রমিকনেতা বজলুর রহমান ও রানার অবিলম্বে মুক্তি এবং অপর শ্রমিক নেতা এস এম কাদিরসহ অন্য নেতাদের বিরুদ্ধে দায়ের করা মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে বিক্ষোভ সমাবেশ করেছে রি-রোলিং স্টিল মিলস শ্রমিক ফ্রন্ট।

বৃহস্পতিবার ৯ মে জাতীয় প্রেসক্লাবের সামনে এ বিক্ষোভ সমাবেশ করে তারা।

মানববন্ধনে বক্তারা বলেন, মহান মে দিবস সরকারি ছুটির দিন, আন্তর্জাতিক শ্রমিক সংহতি দিবস। অথচ মে দিবসের দিনে রি-রোলিং ও স্টিল মিলগুলো চালু রাখতে বাধ্য করেন মালিকরা। ওইদিন শ্যামপুর ও পাগলা শিল্পাঞ্চলে রি-রোলিং শ্রমিকরা মে দিবসের মিছিল সমাবেশে অংশ নেওয়ায় মালিকরা পরিকল্পিতভাবে কদমতলী ও ফতুল্লা থানায় রি-রোলিং স্টিল মিলস শ্রমিক ফ্রন্ট নেতৃবৃন্দের নামে মিথ্যা মামলা দেয়। এ কারণে রি-রোলিং স্টিল মিলস শ্রমিক ফ্রন্ট শ্যামপুর-কদমতলী শিল্পাঞ্চল শাখার সহ-সভাপতি বজলুর রহমান ও কমিটির সদস্য রানাকে গ্রেফতার করেছে পুলিশ। মামলায় আসামি করা হয়েছে রি-রোলিং স্টিল মিলস শ্রমিক ফ্রন্ট কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক নারায়ণগঞ্জ জেলার সাধারণ সম্পাদক এস এম কাদিরসহ ৯ জন নেতা-কর্মীকে।

তারা অবিলম্বে গ্রেফতারকৃত নেতৃবৃন্দকে মুক্তি ও শ্রমিক নেতা এস এম কাদিরসহ নেতাদের নামে দায়ের করা মিথ্যা মামলা প্রত্যাহারের দাবি জানান।

বিক্ষোভ সমাবেশে রি-রোলিং স্টিল মিলস শ্রমিক ফ্রন্ট কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি আফজাল হোসেন, সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্ট কেন্দ্রীয় কমিটির সভাপতি আব্দুর রাজ্জাক, দফতর সম্পাদক খালেকুজ্জামান লিপন, রি-রোলিং স্টিল মিলস শ্রমিক ফ্রন্ট কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক  আবু নাঈম খান বিপ্লব, গার্মেন্টস শ্রমিক ফ্রন্ট নারায়ণগঞ্জ জেলার সভাপতি সেলিম মাহমুদ প্রমুখ উপস্থিত ছিলেন।

Leave A Reply

Your email address will not be published.