Ultimate magazine theme for WordPress.

ভিজিএফ’র কার্ড বিতরণের হট্টগোলে লাঠিচার্জ, পদদলিতে বৃদ্ধ নিহত

ময়মনসিংহের ফুলপুর উপজেলার পৌর শহরে পবিত্র ঈদুল আজহা উপলক্ষে স্থানীয় হতদরিদ্রদের মাঝে ভিজিএফ কার্ড বিতরণের সময় মানুষের চাপে পরে পদদলিত হয়ে হাফিজ উদ্দিন (৬৫) নামে এক বৃদ্ধ নিহত হয়েছ। এ সময় কার্ড সংগ্রহ করতে আসা সহস্রাধিক নারী-পুরুষের মধ্যে অন্তত আরও ৮ জন গুরুতর আহত হয়েছেন। তাদের উদ্ধার করে ফুলপুর উপজেলা হাসপাতাল ও ময়মনসিংহ মেডিকেল কলেজ মমেক হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে।

শনিবার (৩ আগস্ট) দুপুরে ফুলপুর মহিলা ডিগ্রি কলেজ মাঠে পৌরসভার ভিজিএফ চালের কার্ড বিতরণ কালে এ ঘটনা ঘটে। 

কার্ড বিতরণের খবরে সকাল থেকেই কলেজ মাঠে লোকজন জমায়েত হতে থাকে। এক পর্যায়ে মাঠের মধ্যে অতিরিক্ত লোকজন প্রবেশে প্রধান গেইট বন্ধ করে দেওয়া হয়। পরে গেইটে হৈ চৈ পড়ে ধাক্কাধাক্কি শুরু হলে গেইট ভেঙে যায়। এসময় দৈনিক সংবাদের ফুলপুর প্রতিনিধি নুরুল আমীনসহ ৯ জন গুরুতর আহত হয়। তাদের মধ্যে হাফিজ উদ্দিন (৫৫) নামে এক বৃদ্ধকে মমেক হাসপাতালে নেওয়ার পথে মারা যায়। বাকী আহতদের ফুলপুর ও ময়মনসিংহের বিভিন্ন জায়গায় চিকিৎসার জন্য পাটিয়েছে স্থানীয়রা। 

নিহত হাফিজ উদ্দিনের পৌরসভার আমুয়াকান্দা গ্রামের বাসিন্দ।

স্থানীয়রা জানান, অসহায় লোকদের জন্য বরাদ্দকৃত ৪ হাজার ৬শত ২১টি ভিজিএফ চালের কার্ড বিতরণের সময় ধাক্কাধাক্কি শুরু হলে সংঘর্ষের সৃষ্টি হয়। এসময় ঘটনা নিয়ন্ত্রণে আনতে পুলিশ লাঠি চার্জ করতে বাধ্য হয়। তখন দৌঁড়া-দৌঁড়িতে হতাহতের ঘটনা ঘটে।

এবিষয়ে ফুলপুর পৌরসভার মেয়র আমিনুল হক জানান, তিনি রুমের ভিতরে বসে কার্ড বিতরণ কাজে ব্যস্ত ছিলেন। বাহিরে কি হয়ে ছিল তা বলতে পারব না। পরে খবর পেয়ে বের হয়ে এমন ঘটনা শুনতে পেয়েছি।

ফুলপুর থানার অফিসার ইনচার্জ ইমারত হোসেন গাজী ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ভিজিএফ চালের কার্ড বিতরণে হয়তো কোন ত্রুটি ছিল, তাই এই ঘটনা ঘটেছে। বিষয়টি জরুরিভাবে খতিয়ে দেখে উর্ধ্বতন কর্তৃপক্ষের সাথে কথা বলে দোষীদের আইনের আওতায় আনা হবে।

Leave A Reply

Your email address will not be published.