Ultimate magazine theme for WordPress.

ভিকারুননিসার ১৯২৫ শিক্ষার্থীর মধ্যে হতভাগা ৭

রাজধানীর স্বনামধন্য ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজে উচ্চ মাধ্যমিক (এইচএসসি) পরীক্ষায় পাশের হার ৯৯ দশমিক ৩২ ভাগ। ১৯২৫ শিক্ষার্থীর মধ্যে ৭ জন ফেল করেছে আর ৫ জন অনুপস্থিত ছিলেন। জিপিএ ৫ পেয়েছে ৭৭৫ জন। গতবারের চেয়ে এবার জিপিএ ৫ এর সংখ্যা কমেছে। গতবার জিপিএ ৫ পেয়েছিল ৯৫৭ জন। গতবার পাশের হার ছিল ৯৯.৭৮ ভাগ।

বুধবার (১৭ জুলাই) দুপুর ১টার দিকে ব্রিফিং করে এই তথ্য জানান ভিকারুন্নেসা স্কুল অ্যান্ড কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ ফেরদৌসী বেগম।

ফেরদৌসী বেগম বলেন, ‘এবার আমাদের মোট পরীক্ষার্থী ছিল ১৯২৫ জন। তার ভিতরে পাস করেছে ১৯১২ জন। এর মধ্যে ফেল করেছে ৭ জন আর ৫ জন পরীক্ষায় অনুপস্থিত ছিলেন। বিজ্ঞান বিভাগ থেকে শিক্ষার্থী ছিল ১৩৮৩, মানবিক থেকে ২৫৮ জন, ব্যবসায় শিক্ষা শাখা থেকে ২৮৪ জন।’

তিনি জানান, ‘এবার বিজ্ঞান বিভাগ থেকে জিপিএ ৫ পেয়েছে ৬৯৭ জন, মানবিক বিভাগ থেকে জিপিএ ৫ পেয়েছে ১৯ জন, ব্যবসায় শিক্ষা শাখা থেকে জিপিএ ৫ পেয়েছে ৬৯ জন। সর্বমোট ৭৭৮ জিপিএ ৫ পেয়েছে।

তিনি আরও বলেন, ‘যারা পাস করেছে তাদের অভিনন্দন জানাচ্ছি। সামনের বার আমরা আরও ভালো করব। গতবারের চেয়ে পাশের হার একটু কমেছে। তবে এই রেজাল্ট আমরা খুশি। এই রেজাল্টকে আমি কখনও প্রতিষ্ঠান ব্যর্থতা হিসেবে মনে করি না। পরীক্ষার সময় অনেক শিক্ষার্থী অসুস্থতার কারণে পরীক্ষায় অংশগ্রহণ করতে পারেনি ফলে পাশের হারটা একটু কমেছে।’

Leave A Reply

Your email address will not be published.