Ultimate magazine theme for WordPress.

ব্যবসায়ীকে অপহরণ-মুক্তিপণ আদায়: ডিবি’র ৬ সদস্য বরখাস্ত

রাজধানীর সদরঘাট এলাকা থেকে এক ব্যবসায়ীকে অপহরণ করার পর ক্রসফায়ারের ভয় দেখিয়ে ৪ লাখ টাকা নেওয়ার অভিযোগে ঢাকা জেলা গোয়েন্দা পুলিশের (ডিবি) ছয় সদস্যকে বরখাস্ত করা হয়েছে।

শুক্রবার (৩১ জানুয়ারি) ঢাকা জেলা পুলিশ সুপার মারুফ হোসেন সরদার ব্রেকিংনিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন। তবে এ ছয় জনের নাম-পরিচয় প্রকাশ করেননি তিনি।

জানা গেছে, বরখাস্ত হওয়া ছয় জনের মধ্যে একজন উপ-পরিদর্শক (এসআই), একজন সহকারী উপ পরিদর্শক (এএসআই), একজন পুলিশের গাড়ি চালক ও বাকি তিন জন কনস্টেবল।

পুলিশ সুপার মারুফ হোসেন সরদার বলেন, যার যার বিরুদ্ধে অভিযোগ পেয়েছি, প্রাথমিক সত্যতার ভিত্তিতে তাদের সাসপেন্ড করেছি। অভিযোগ তদন্ত করা হবে। তদন্ত সাপেক্ষে তাদের বিরুদ্ধে চূড়ান্তভাবে বিভাগীয় ব্যবস্থা নেওয়া হবে।

এর আগে, সোহেল নামে এক ব্যবসায়ী ৩০ জানুয়ারি রাতে পুলিশ সুপার বরাবর অভিযোগ করেন, তাকে অপহরণের পর চার লাখ টাকা নিয়ে ছেড়ে দেওয়া হয়েছে।

দক্ষিণ কেরাণীগঞ্জের নাজিরাবাগ হাসেম মিয়ার বাড়ি এলাকার বাসিন্দা ভুক্তভোগী মো. সোহেল অভিযোগে উল্লেখ করেন, গত ২৯ জানুয়ারি আনুমানিক সন্ধ্যা সাড়ে ৬টার দিকে ঢাকা সদরঘাট থেকে ব্যবহারের জন্য দুইটি লুঙ্গি কিনে বাসায় ফিরছিলেন তিনি। পথে সূত্রাপুর থানার লালকুটির নৌকা ঘাটে পৌঁছালে আচমকা পাঁচ/ছয় জন এসে তাকে চারপাশ থেকে ঘিরে ফেলে। তারা গোয়েন্দা পুলিশ পরিচয় দিয়ে হাতকড়া পরিয়ে তাকে নৌকায় তুলে বুড়িগঙ্গা নদীর ওপারে নিয়ে যায়।

অভিযোগে বলা হয়, এরপর কেরাণীগঞ্জ আলম মার্কেটের সামনের রাস্তায় নিয়ে নম্বর প্লেটবিহীন সাদা রঙের একটি মাইক্রোবাসে তোলা হয় তাকে। এসময় চোখে কালো কাপড় বেঁধে তাকে অজ্ঞাত স্থানে নিয়ে যায়। সেখানে প্লায়ার্স দিয়ে সোহেলের হাতের আঙুল যখম করে এবং লাঠি দিয়ে পেটানো হয় তাকে।

Leave A Reply

Your email address will not be published.