Ultimate magazine theme for WordPress.

বিশ্ববিদ্যালয়ের বাসে ইজতেমায় আসছে শিক্ষার্থীরা

গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) শিক্ষার্থীরা এবার বিশ্ব ইজতেমায় পৌঁছেছেন বিশ্ববিদ্যালয়ের নিজস্ব বাসে চড়ে।

বুধবার (৮ জানুয়ারি) আনুমানিক  রাত ৯টার সময় বিশ্ববিদ্যালয়ের ফার্মেসি বিভাগের সহকারী অধ্যাপক ও অত্র বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সহ-সভাপতি আবুল বাশারের নেতৃত্বাধীন ৩০ জন ছাত্রের এক জামাত টঙ্গীস্থ ময়দানে এসে পৌঁছেছে। বর্তমানে ওই শিক্ষক ও বিশ্ববিদ্যালয়ের ধর্মভীরু এই শিক্ষার্থীরা গোপালগঞ্জের ৫৬ নম্বর খেত্তা ও ৪৬৪ নম্বর খুঁটিতে অবস্থান নিয়েছেন বলে জানা গেছে।

শিক্ষক আবুল বাশার ব্রেকিংনিউজ.কম.বিডিকে বলেন, নানান ব্যস্ততার পরও বিশ্ববিদ্যালয়ের কিছু সংখ্যক ধর্মপ্রাণ শিক্ষার্থী নিয়ে বিশ্ব ইজতেমায় এসেছি আত্মার পরিশুদ্ধি লাভ ও মহান রাব্বুল আলামীনের নৈকট্য লাভের উদ্দেশে। আমি সত্যিই খুশি যে, আমাদের বিশ্ববিদ্যালয়ের অনেক শিক্ষার্থীই এবার এই বিশ্ব ইজতেমায় সমবেত হয়েছেন।

অপরদিকে, ইজতেমায় আগত বশেমুরবিপ্রবিপ্রবি’র শিক্ষার্থীরা মনে করেন, ইসলাম শান্তির ধর্ম। সুষ্ঠু ও সুন্দর জীবন ধারণের ক্ষেত্রে ইসলামের অনুশাসন মেনে চলা ও সেই অনুযায়ী জীবন পরিচলনা করা তাদের একান্ত কর্তব্য। আর সেই দায়বদ্ধতা থেকেই তারা আল্লাহ ও তার রাসূলের সন্তুষ্টি অর্জনের নিমিত্তে ও সুন্দর শাশ্বত একটি জীবন গঠনের প্রত্যাশায় এই ইজতেমায় যোগদান করেছেন।

প্রসঙ্গত, বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার জন্মলগ্ন থেকেই এই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা বিভিন্ন সময়ে বিশ্ব ইজতেমাসহ তাবলীগে যোগ দিয়েছেন। তবে এবারই প্রথম তারা বিশ্ববিদ্যালয়ের নিজস্ব বাসে চড়ে এই তীর্থস্থানে উপস্থিত হয়েছেন।

Leave A Reply

Your email address will not be published.