Ultimate magazine theme for WordPress.

বিদেশে যাওয়ার সময় মানুষ যেন প্রতারিত না হয়: প্রধানমন্ত্রী

বিদেশ গমনের ক্ষেত্রে সাধারণ মানুষ যেন প্রতারিত না হয়, সে বিষয়ে নজরদারি জোরদার করতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। একইসঙ্গে এ ব্যাপারে ব্যাপক প্রচার-প্রচারণা চালানোরও নির্দেশনা দিয়েছেন তিনি। 

রবিবার (২৫ আগস্ট) সকালে প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান নীতি ২০১৬-এর আলোকে গঠিত অভিবাসন বিষয়ক জাতীয় স্টিয়ারিং কমিটির প্রথম সভায় দেয়া বক্তব্যে তিনি এ কথা বলেন। 

প্রধানমন্ত্রী, ‘দেশের মানুষ বিদেশ গিয়ে আমাদের অর্থনীতিকে সমৃদ্ধ করছে। তারা রেমিট্যান্স পাঠিয়ে দেশের অর্থনীতিতে ব্যাপক ভূমিকা রাখছে। তাই বিদেশে যাওয়ার সময় জনগণ যেন কোনোভাবেই প্রতারণার শিকার না হয়। এসব বন্ধে আমাদের নজরদারি বাড়াতে হবে।’

এমনকি বিশ্বের বিভিন্ন দেশে প্রবাসী বাংলাদেশিদের নিরাপত্তা ও কল্যাণের দিকগুলোতে আরও মনোযোগী হতে বলেও জানান শেখ হাসিনা। 

তিনি বলেন, ‘প্রবাসীরাও আমাদের দেশেরই নাগরিক। বর্তমানে প্রায় ১ কোটি বাংলাদেশি বিশ্বের প্রায় ১০০টি দেশে অবস্থান করে দেশের অর্থনীতিকে গতিশীল ও সমৃদ্ধ করছে। প্রবাসীরা আমাদের দারিদ্র্য বিমোচন ও বৈদেশিক মুদ্রার রিজার্ভ বাড়াতেও ব্যাপক ভূমিকা রাখছে।’

কাজের সন্ধানে বিদেশ পাড়ি জমানো সকল বাংলাদেশির জীবনবৃত্তান্ত সহযোগে ডেটাবেইস প্রস্তুত করার জন্যও এসময় সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে নির্দেশ দেন প্রধানমন্ত্রী।

Leave A Reply

Your email address will not be published.