Ultimate magazine theme for WordPress.

পরশু সকালে রংপুরে নেয়া হবে এরশাদকে

জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান এবং সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহাম্মদ এরশাদের মরদেহ তাঁর নিজ জেলা রংপুরে নেয়া হবে। সেখানে তাঁর জানাজা শেষে আবারও ঢাকায় ফেরত আনা হবে।

ব্রেকিংনিউজকে বিষয়টি নিশ্চিত করে এরশাদের ডেপুটি প্রেস সেক্রেটারি খন্দকার জালালী জানান, মঙ্গলবার (১৬ জুলাই) সকাল ১০টায় হেলিকপ্টারে করে রংপুরে নেয়া হবে। রংপুর জেলা স্কুল মাঠে বা ঈদগাহ মাঠে বাদ জোহর চতুর্থ জানাজা হবে। একই দিন বিকালে ঢাকায় সেনাবাহিনী কবরস্থানে তাকে দাফন করা হবে।

এর আগে সাবেক সেনাপ্রধানের রবিবার (১৪ জুলাই) বাদ জোহর আর্মি সেন্ট্রাল মসজিদে প্রথম নামাজে জানাজা অনুষ্ঠিত হবে। পরেরদিন সোমবার (১৫ জুলাই) সকাল ১০টায় জাতীয় সংসদের দক্ষিণ প্লাজায় দ্বিতীয় জানাজা। বেলা ১১টায় বায়তুল মোকাররম মসজিদে তৃতীয় জানাজা। 

উল্লেখ্য, রবিবার (১৪ জুলাই) সকাল ৭টা ৪৫ মিনিটে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন সংসদীয় বিরোধী দলীয় এই নেতা। গত ২৬ জুন থেকে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসাধীন ছিলেন এইচএম এরশাদ। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮৯ বছর। তিনি রক্তে হিমোগ্লোবিন-স্বল্পতা, ফুসফুসে সংক্রমণ ও কিডনির জটিলতায় ভুগছিলেন। তিনি লাইফ সাপোর্ট ছিলেন।

১৯৩০ সালের ১ ফেব্রুয়ারি তারিখে তিনি রংপুর জেলায় দিনহাটায় জন্মগ্রহণ করেন। তিনি রংপুর জেলায় শিক্ষাগ্রহণ করেন এবং ১৯৫০ সালে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক ডিগ্রি লাভ করেন।

Leave A Reply

Your email address will not be published.