Ultimate magazine theme for WordPress.

টঙ্গীতে অর্ধশতাধিক তুলার গুদাম পুড়ে ছাই

গাজীপুরের টঙ্গী মিলগেইট নামাবাজার এলাকায় ভয়াবহ অগ্নিকাণ্ডে অর্ধশতাধিক তুলার গুদাম পুড়ে ছাই হয়েছে। তবে এ ঘটনায় কোন হতাহতের খবর পাওয়া যায়নি।

শনিবার (২২ ফেব্রুয়ানি) দুপুর সোয়া ১২টার দিকে আগুনের সূত্রপাত ঘটে। খবর পেয়ে টঙ্গী, উত্তরা ও পূর্বাচল ফায়ার সার্ভিসের ১০টি ইউনিট ঘটনাস্থলে পৌছে প্রায় সাড়ে তিন ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। অগ্নিকাণ্ডে কয়েক কোটি টাকার ক্ষতি হয়েছে বলে জানান ক্ষতিগ্রস্ত গুদাম মালিকরা।

প্রত্যক্ষদর্শীরা জানায়, দুপুর সোয়া ১২টার দিকে তুসুকা ফ্যাশন গার্মেন্টের পাশের একটি বৈদ্যুতিক খুঁটির তারে আগুন লাগে। এর কিছুক্ষণ পরই তুলার গুদামপট্টি সংলগ্ন আরেকটি বৈদ্যুতিক ট্রান্সফরমার বিস্ফোরণ ঘটে আগুনের ফুলকি গুদামের ওপর ছিটকে পড়ে। মুহূর্তেই আগুনের লেলিহান শিখা তুলার গুদামগুলোতে ছড়িয়ে পড়লে ফায়ার সার্ভিসকে খবর দেওয়া হয়। প্রায় সাড়ে ৩ ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনেন ফায়ার সার্ভিসকর্মীরা। ততক্ষণে অর্ধশতাধিক তুলার গুদামে রক্ষিত তুলা, আসবাবপত্র ও অন্যান্য সরঞ্জামাদি পুড়ে ছাঁই হয়ে যায়।

আগুনে ক্ষতিগ্রস্ত এ বি এন্টারপ্রাইজের স্বত্তাধিকারী মো. বাশার মিয়া কান্না জড়িত কণ্ঠে বলেন, বিভিন্ন জনের কাছ থেকে ধার-দেনা করে ব্যবসা চালাচ্ছি। আগুনে মেশিনপত্র, রক্ষিত তুলা ও গুদামের আসবাবপত্রসহ আমার প্রায় ২৫ লাখ টাকার ক্ষতি হয়েছে। এই ক্ষতি আমি কিভাবে পূরন করব তা বুঝে উঠতে পারছিনা। প্রতি বছর এই সময়ে তুলার গুদামে দুই, তিনবার অগ্নিকাণ্ড ঘটে বলেও জানান বাশার মিয়া।

ফায়ার সার্ভিসের জোন কমান্ডার (টঙ্গী-উত্তরা) মো. মানিকুজ্জামান জানান, ফায়ার সার্ভিসের ১০টি ইউনিট প্রায় সাড়ে তিন ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। এই মুহূর্তে ডাম্পিংয়ের কাজ করা হচ্ছে। আগুন যেন তুলার গুদাম থেকে বস্তিতে ছড়িয়ে না পড়ে সেজন্য বিশেষভাবে তৎপর ছিলো ফায়ার সার্ভিসের কর্মীরা। তবে ক্ষয়ক্ষয়তির পরিমাণ ও আগুন লাগার কারণ তদন্তের পরই জানা যাবে বলে জানান ফায়ার সার্ভিসের এই কর্মকর্তা।

Leave A Reply

Your email address will not be published.