Ultimate magazine theme for WordPress.

খুলনায় এসএসসি পরীক্ষার প্রথম দিনে অনুপস্থিত ১৬৫

মাধ্যমিক পর্যায়ের সেকেন্ডারি স্কুল সার্টিফিকেট (এসএসসি) ও সমমান পরীক্ষার প্রথম দিনে খুলনায় ১৬৫ জন পরীক্ষার্থী অনুপস্থিত। বিগত বছরের থেকে তুলনামূলকভাবে এবার বেড়েছে উপস্থিতির হার। অভিভাবক ও পরীক্ষার্থীদের সচেতনতার কারণে অনুপস্থিতি কমেছে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।

সূত্রে জানা যায়, খুলনায় এ বছর ৮৭টি কেন্দ্রে এসএসসি ও সমমানের পরীক্ষার্থী ৩০ হাজার ৬০৭ জন। এর মধ্যে এসএসসি পরীক্ষায় ২৪ হাজার ৯৫২ জন, দাখিলে ৩ হাজার ৩৯১ জন ও এসএসসি ভোকেশনালে ২ হাজার ২৬২ জন। সোমবার শুরু হওয়া এসএসসি ও সমমান পরীক্ষার প্রথম দিনে ২৩ হাজার ৫৮১ জন পরীক্ষার্থীর মধ্যে পরীক্ষায় অংশগ্রহণ করে ২৩ হাজার ৫১৫ জন এবং অনুপস্থিত ছিলো মাত্র ৬৬ জন। মাদ্রাসা শিক্ষাবোর্ডের অধীনে দাখিল পরীক্ষায় ৩ হাজার ১৪২ জন পরীক্ষার্থীর মধ্যে প্রথম দিনে উপস্থিত হয় ৩ হাজার ৫৭ জন। পরীক্ষায় হাজির হয়নি ৮৫ জন। কারিগরি শিক্ষাবোর্ডের অধীনে এসএসসি ভোকেশনাল (দশম শ্রেণি) এর ২ হাজার ১১ জন পরীক্ষার্থীর মধ্যে উপস্থিত ছিলেন ১ হাজার ৯৯৭ জন। পরীক্ষা দিতে আসেনি মাত্র ১৪ জন।

খুলনা জেলা প্রশাসনের অতিরিক্ত জেলাপ্রশাসক (শিক্ষা ও আইসিটি) গোলাম মাঈনউদ্দিন হাসান বলেন, কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা ছাড়া সুষ্ঠুভাবে পরীক্ষা সম্পন্ন হয়েছে। তাছাড়া পরীক্ষার সকল নির্দেশনা পালনের ক্ষেত্রে কেন্দ্র সচিবদের কঠোর নির্দেশনা দেওয়া হয়েছিলো।

মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড যশোরের পরীক্ষা নিয়ন্ত্রক প্রফেসর মাধব চন্দ্র রুদ্র বলেন, বর্তমান সরকার শিক্ষার মানউন্নয়নে উল্লেখযোগ্য অবদান রাখায় শিক্ষার্থীদের শিক্ষার প্রতি আগ্রহ বাড়ছে। এরই ধারাবাহিকতায় এবার পরীক্ষায় উপস্থিতির হারও বেড়েছে।

Leave A Reply

Your email address will not be published.