Ultimate magazine theme for WordPress.

কোয়ারেনটাইন অমান্য করলেই ১ লাখ টাকা জরিমানা

বিশ্বজুড়ে ছড়িয়ে পড়েছে মহামারি করোনা ভাইরাস। এই ভাইরাসে এখন পর্যন্ত ৬ হাজার ৫১৬ জনের মৃত্যু হয়েছে। এরমধ্যে শুধু চীনেই মৃতের সংখ্যা ৩ হাজার ২১৩ জন। চীনের বাইরে মারা গেছে ৩ হাজার ৩০৩ জন।

করোনা ভাইরাসে বিশ্বজুড়ে মোট ১ লাখ ৬৯ হাজার ৫৫৬ আক্রান্ত হয়েছেন। এর মধ্যে ৭৭ হাজার ৭৫৩ জন সুস্থ হয়েছে বাড়ি ফিরেছেন। এছাড়া চীনে আক্রান্তের সংখ্যা ৮০ হাজার ৮৬০ এবং চীনের বাইরে ৮৮ হাজার ৬৯৬ জন মানুষ।

এদিকে যুক্তরাজ্যে করোনা আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ৩৫ জনের প্রাণহানি হয়েছে। দেশটির প্রধানমন্ত্রী বরিস জনসন করোনা মোকাবিলায় ব্যবস্থা আরও জোরদার করতে কর্মকর্তাদের সঙ্গে বৈঠকে বসছেন। বৈঠকে কিভাবে বয়স্ক নাগরিকদের সুরক্ষা দেয়া যায় এবং কিভাবে জনসমাবেশ নিষিদ্ধ করা যায় এ বিষয়ে সিদ্ধান্ত আসতে পারে।

এদিকে ব্রিটিশ নাগরিকদের কোয়ারেনটাইনে থাকার বিষয়ে বিধি-নিষেধ মেনে চলার ক্ষেত্রে ব্যর্থতা কিংবা আইসোলেশন ও কোয়ারেনটাইন থেকে পলাতক ব্যক্তিদের ক্ষেত্রে ১০০০ পাউন্ড বা বাংলাদেশি টাকায় ১ লাখ ৪ হাজার টাকা পর্যন্ত জরিমানা হতে পারে।

সোমবার বিকেলে করোনার সবশেষ পরিস্থিতি তুলে ধরতে সংবাদ সম্মেলনে আসছেন বরিস জনসন।

এদিকে পাবলিক হেলথ ইংল্যান্ড (পিএইচই) এর বরাত দিয়ে ব্রিটিশ সংবাদমাধ্যম গার্ডিয়ানের খবরে বলা হয়েছে, ইংল্যান্ডে বসন্তকাল পর্যন্ত স্থায়ী হতে পারে করোনা ভাইরাস মহামারি। তাতে করে প্রায় ৭০ লাখ ৯০ হাজার লোক হাসপাতালে ভর্তি হতে পারে।

ব্রিটিশ স্বাস্থ্যমন্ত্রী ম্যাট হ্যানকক দেশটিতে ৭০ বছরের বেশি বয়সীদের আগামী ৪ মাস পর্যন্ত স্বেচ্ছা গৃহবন্দি থাকার আহ্বান জানিয়েছেন।

Leave A Reply

Your email address will not be published.