Ultimate magazine theme for WordPress.

কুষ্টিয়ায় শিশু হত্যায় চাচির যাবজ্জীবন

কুষ্টিয়া মডেল থানার সদ্যজাত (৩ মাস) একটি শিশু হত্যা মামলায় শাপলা রাণী (২২)নামে ওই শিশুর চাচির যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত।

রবিবার (১৫ মার্চ) দুপুরে কুষ্টিয়া জেলা ও দায়রা জজ আদালতের বিচারক অরূপ কুমার গোস্বামীর আদালত আসামির উপস্থিতিতে এই রায় দেন।

দণ্ডপ্রাপ্ত হলেন- কুষ্টিয়া সদর উপজেলার আলামপুর দাসপাড়া গ্রামের বিশু কুমার দাসের স্ত্রী শাপলা রাণী দাস (২২)।

আদালতের প্রসিকিউশন সূত্রে জানা যায়, ২০১৯ সালের ২২ জানুয়ারি দুপুর সাড়ে ১২টায় উপজেলার আলামপুর দাসপাড়া গ্রামের মানিক কুমার দাসের ৩মাসের শিশু মুক্তা রানী দাসকে ঘরের বারান্দায় শোয়া অবস্থায় নিখোঁজ হয়। ঘটনার দিন রাত পৌনে ৮টার দিকে বাড়ির টিউবওয়েলের পাশ থেকে মৃত শিশুকে খুঁজে পান পরিবারের লোকজন। এ ঘটনায় নিহত শিশুর দাদা সুনীল কুমার দাস বাদী হয়ে পরদিন ২৩ জানুয়ারি অজ্ঞাত আসামির বিরুদ্ধে কুষ্টিয়া মডেল থানায় অপহরণ পূর্বক হত্যা মামলা করেন। মামলাটি তদন্ত শেষে ১৪ মার্চ, ২০১৯ তারিখে আদালতে চার্জশিট দেয় পুলিশ।

তদন্তকালে হত্যাকাণ্ডের মোটিভ সম্পর্কে পুলিশ জানতে পারে, ঘটনার কয়েক বছর পূর্বে নিহত শিশুর পিতা মানিক কুমার দাসের চাচাত ভাই বিশু কুমার ও শাপলা রানী দাসের একটি শিশু পূত্রকে নিহত মুক্তা রানীর দাদী গোলাপী রানী দাস গোসল করিয়ে দেন। পরে শিশুটি ঠান্ডা জনিত রোগে আক্রান্ত হয়ে মারা যায়। এতে শাপলা রানী দাসের বিশ্বাস যে, গোলাপী রানী দাসের গোসল করানোর জন্যই তার শিশুটির মৃত্যু হয়। এই আক্রোশ থেকেই আসামি শাপলা রাণী দাস প্রতিশোধ নিতে মুক্তা রানী (৩মাস)কে হত্যা করেন। প্রাথমিক সত্যতা নিশ্চিত হয়ে মামলার তদন্তকারী কর্মকর্তা কুষ্টিয়া মডেল থানার এস আই রব্বানী সরকার দ:বি: ৩০২ধারায় আসামি শাপলা রানী দাসের বিরুদ্ধে হত্যাকাণ্ডের অভিযোগ দাখিল করেন আদালতে।

কুষ্টিয়া জেলা ও দায়রা জজ আদালতের সরকারী কৌশুলী অ্যাডভোকেট অনুপ কুমার নন্দী জানান, চাঞ্চল্যকর এই শিশু হত্যা মামলাটি স্বাক্ষ্য শুনানি শেষে আসামির বিরুদ্ধে আনীত অভিযোগ সন্দেহাতীত প্রমাণিত হওয়ায় হত্যাকাণ্ডের দায়ে সর্বোচ্চ সাজা মৃত্যুদণ্ডযোগ্য হওয়ার পরেও আসামি শাপলা রাণী দাসের যেহেতু দুইটি নাবালোক শিশু সন্তান আছে, ওই শিশুদ্বয়কে অকালে এতিম না করার বিষয়ে বিবেচনা করে তাকে মৃত্যুদণ্ডের পরিবর্তে যাবজ্জীবন কারাদণ্ডসহ ১০হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ১বছরের সাজার আদেশ দিয়েছেন আদালত

Leave A Reply

Your email address will not be published.