Ultimate magazine theme for WordPress.

ঈদুল আজহায় রাজধানীতে বসবে ২৪ পশুর হাট

ঈদুল আজহায় কোরবানির পশু কেনাবেচার জন্য এবার রাজধানীতে ১টি স্থায়ী হাট ছাড়াও বসছে ২৩টি অস্থায়ী পশুর হাট। যা আগের বছরের হাটের তুলনায় ১টি বেশি।

মিরপুরের গাবতলী স্থায়ী পশুর হাটসহ ঢাকা উত্তর সিটি করপোরেশনে (ডিএনসিসি) এবার মোট ১০টি স্থানে কোরবানির পশুর হাট বসবে। গত বছর ঢাকা উত্তর সিটি করপোরেশনে স্থায়ী-অস্থায়ী পশুর হাট ছিল মোট ৯টি।

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনে (ডিএসসিসি) কোরবানির পশুরহাট বসবে মোট ১৪টি স্থানে। সব মিলে রাজধানীতে মোট ২৪টি হাটে এবার কোরবানির পশু বেচাকেনা হবে।

ইতোমধ্যে অস্থায়ী কোরবানির পশুরহাট ইজারা দিয়েছে ডিএনসিসি-ডিএসসিসি। ঈদুল আজহার দিন ও তার আগের তিনদিনসহ মোট চারদিনের জন্য অস্থায়ী কোরবানির পশুরহাট ইজারা দেয়া হয়েছে। এবার হাটগুলোতে সরকারি মূল্য ও শিডিউল মূল্যর সঙ্গে পরিচ্ছন্ন ফি যোগ করা হয়েছে।

মঙ্গলবার (১৬ জুলাই) এ সিদ্ধান্ত নিয়েছে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়।  প্রাণিসম্পদ অধিদফতরে ‘আসন্ন পবিত্র ঈদুল আজহা-২০১৯ উদযাপন উপলক্ষে কোরবানির পশুরহাটে সুস্থ-সবল গবাদিপশু সরবরাহ ও বিক্রয় নিশ্চিতকল্পে মতবিনিময় সভা’ আয়োজন করা হয়।

মৎস্য ও প্রাণিসম্পদ প্রতিমন্ত্রী আশরাফ আলী খান খসরুর সভাপতিত্বে মতবিনিময় সভায় মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব কাজী ওয়াছি উদ্দিন, প্রাণিসম্পদ অধিদফতরের মহাপরিচালক ড. হিরেশ রঞ্জন ভৌমিক, বাংলাদেশ প্রাণিসম্পদ গবেষণা ইনস্টিটিউটের ডিজি নাথুরাম সরকার, স্বরাষ্ট্র,  জননিরাপত্তা বিভাগ, বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি), ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন, বাংলাদেশ ডেইরি ফার্মার্স অ্যাসোসিয়েশনসহ সংশ্লিষ্ট প্রতিনিধিরা এতে উপস্থিত ছিলেন। সবার মতামতের ভিত্তিতে কোরবানির পশুরহাটের সিদ্ধান্ত হয়েছে।

Leave A Reply

Your email address will not be published.