জাতীয় সরকার নিয়ে বিএনপিতে লেজেগোবরে অবস্থা: কাদের

জাতীয় সরকার গঠন নিয়ে বিএনপিতে এখন লেজেগোবরে অবস্থা বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

 

 

বৃস্পতিবার ২৮ এপ্রিল সকালে রাজধানীর বনানী কবরস্থানে বঙ্গবন্ধুর দ্বিতীয়পুত্র শেখ জামালের ৬৯তম জন্মদিন উপলক্ষ্যে তার সমাধিতে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের এ কথা বলেন সেতুমন্ত্রী।

 

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়ন-অর্জনে ঈর্ষান্বিত হয়ে বিএনপিসহ অনেকেই তাকে হত্যা করার ষড়যন্ত্র করে যাচ্ছে।

তিনি বলেন, বাংলাদেশের রাজনীতিতে গণতন্ত্র এবং প্রগতির পথে বাধাই হচ্ছে বিএনপি।

এ সময় ওবায়দুল কাদের আরও বলেন, ১৫ আগস্টের হত্যাকাণ্ডে জিয়াউর রহমানের সংশ্লিষ্টতা এবং পরবর্তীতে দেশের রাজনীতিতে কর্ম সম্পর্কের যে অলংঘনীয় দেয়াল তা গণতন্ত্রকে প্রতিষ্ঠানিক রূপ দেওয়ার পথে সবচেয়ে বড় বাধা হয়ে দাঁড়িয়েছে।

 

মুক্তিযুদ্ধের পক্ষের সব গণতন্ত্র দেশপ্রেমিক শক্তিকে শেখ হাসিনার নেতৃত্বে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানিয়ে কাদের বলেন, হত্যা ও ষড়যন্ত্রের রাজনীতি বাংলার মাটি থেকে চিরতরে বন্ধ করে দিতে সবাইকে এক হতে হবে।

গত কয়েকদিনে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সরকার বিরোধী বক্তব্যের জবাবে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, বিএনপি ক্ষমতায় থাকাকালীন দেশকে ধ্বংস করে গেছে। তাই তারা এখন শুধু ধ্বংসই দেখে এবং এটাই তারা বুঝিয়ে দিচ্ছে এখনও ধ্বংসই চায় তারা।

বিএনপির জাতীয় সরকারের দাবি প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, তাদের জাতীয় সরকারের নামে গতবার লেজেগোবরে অবস্থা ছিল। এবারও তাদের জাতীয় সরকার কী হবে তা তাদের রাজনীতি থেকেই বোঝা যায়।

 

এর আগে সকালে শহীদ শেখ জামালের ৬৯তম জন্মদিন উপলক্ষ্যে বনানী কবরস্থানে তার সমাধিতে প্রথমে প্রধানমন্ত্রী ও পরে আওয়ামী লীগের পক্ষে শ্রদ্ধা নিবেদন করা হয়। এ সময় আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক, যুগ্ম সাধারণ সম্পাদক বাহাউদ্দীন নাসিমসহ কেন্দ্রীয় নেতারা উপস্থিত ছিলেন।

 

 

দেশে এখনও সাম্প্রদায়িকতার বিষবাষ্প ছড়িয়ে আছে: ওবায়দুল কাদের

 

ছাত্রলীগ এর কঠোর অবস্থান শিক্ষক রহমত উল্লাহর বিরুদ্ধে, একমত উপাচার্য

 

 

Leave A Reply

Your email address will not be published.