চীন সম্পর্কে বিস্ময়কর কিছু তথ্য…

ঢাকা: চীন বিশ্বের অন্যতম শক্তিশালী দেশগুলোর একটি। এ আর নতুন কিছু নয়। এই দেশটিকে নিয়ে কমবেশি অনেকেরই রয়েছে নানান কৌতুহল। চীনের মহাপ্রাচীর থেকে শুরু করে অনেক বিষয়ে রয়েছে রহস্যেঘেরা অনেক অজানা তথ্য। যা আজও অনেকেই হয়তো ভাবতেই পারেননি চীনকে নিয়ে। তেমনি কিছু বিস্ময়কর তথ্য নিয়ে এ দেশটি সম্পর্কে আজকের এই আয়োজন।

চলুন জেনে নেয়া যাক সেসব অবাক করা তথ্য:

১. পুলিশ ডগস্কোয়াড নয়, রয়েছে পুলিশ ডাক স্কোয়াড:

পুলিশ কুকুরের ব্যবহার সব দেশেই রয়েছে। জটিল জটিল বিষয়ে পুলিশ কুকুরের সাহায্যে নিয়ে থাকেন পুলিশ আধিকারিকরা। চীনের পুলিশের কাছে শুধু কুকুর নয়, রয়েছে নিজস্ব হাঁস। দূরের দৃষ্টি জন্য বিখ্যাত এই হাঁসগুলিকে রীতিমতো ট্রেনিং দিয়ে তৈরি করা হয়।

২. ভার্জিনিটি নিয়ে যা হয়

চীনের নারীরা অর্থ খরচ করে থাকেন এই বিশেষ অস্ত্রোপচারের জন্য। কারণ এর ফলে তারা ফিরে পান নিজেদের ভার্জিনিটি। অর্থাৎ বিয়ের আগে কোনো কারণে শারীরিক সম্পর্কে লিপ্ত হয়ে থাকলে, তা বদলাতে শরীরের সার্জারি করান চীনা নারীরা।

৩. প্রকৃতির ডাকে যত্রতত্র সাড়া শিশুদের!

চীনে শিশুদের সাধারণত একটি বিশেষ ধরনের প্যান্ট পরানো হয়। এই ধরনের প্যান্টের পিছনের অংশে কাটা থাকে। কারণ বাড়ির বাইরেও যাতে মলত্যাগ করতে কোনো সমস্যা না হয় শিশুদের। অর্থাৎ চীনের রাস্তায় শিশুদের মলত্যাগে কোনো বাধা নেই।

৪. পাজামার কারণ জানা যায়নি। তবে সাংহাই-তে সম্প্রতি পাজামা’র চল বেশ দেখা দিয়েছে। বিভিন্ন বয়সের পুরুষদের পাজামা পরতে দেখা যাচ্ছে।

৫. ফুটবলের জন্ম চীনে

চীনা ভাষায় ‘কুজু’ শব্দের অর্থ ‘পা দিয়ে বলে লাথি মারো। ’ বলা হয় হুন রাজবংশের আমলে এই ‘কুজু’ খেলা অসম্ভব জনপ্রিয় ছিল। যার প্রভাবে চীনের পার্শ্ববর্তী ভিয়েতনাম, কোরিয়া, জাপানের মতো দেশগুলি ফুটবলে এতো ভালো।

 

চীন সম্পর্কে বিস্ময়কর কিছু তথ্য, সবার জেনে রাখা প্রয়োজন…

Loading...