গাজীপুরে সাংবাদিকের উপর হামলা

গাজীপুরে স্হানীয় নিউজ ২৪ প্রতিনিধি আল-আমিনের ওপর এক বর্বোরচিত সন্ত্রাসী হামলার ঘটনা ঘটেছে। গতকাল রবিবার সন্ধ্যার সময় ৬ থেকে ৭ জন যুবক গাজীপুরের শ্রীপুর চৌরাস্তা এলাকায় আল আমিনের উপর ধারালো অস্ত্র দিয়ে হামলা চালায়। এসময় স্থানীয় এলাকাবাসী আল-আমিনকে রক্তাক্ত অবস্থায় উদ্ধার করে প্রথমে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। অবস্থা খারাপ হলে পরবর্তীতে তাকে ঢাকা মেডিকেলে প্রেরণ করা হয়।

হামলার পর সন্ত্রাসীরা তাঁর ভিডিও ক্যামেরা ও মোবাইল ফোনসেট ছিনিয়ে  নিয়েছে। এ ঘটনায় আজ সোমবার  রাত পর্যন্ত  শ্রীপুর  থানায় মামলা হয়নি। এদিকে শ্রীপুর থানার পরিদর্শক (তদন্ত) মাহফুজ ইমতিয়াজ ভূঁইয়া জানান, “অভিযোগ পেয়েছি। এ ন্যাক্কারজনক হামলার ঘটনায় মামলা হবে।”

হামলায় আহত হওয়া সাংবাদিক আল আমিন জানান, গতকাল রবিবার সন্ধ্যা সাতটার দিকে শ্রীপুর চৌরাস্তার পশ্চিম পাশে মারামারি হচ্ছে খবর পেয়ে তিনি সেখানে খবর সংগ্রহ করতে জান। ওই সময় তিনি ভিডিও ধারণ করার চেষ্টা করলে সেখানে উপস্থিত থাকা সন্ত্রাসী ফয়সালের  নেতৃত্বে তাঁর বড় ভাই জাহিদ  ও তাঁদের সহযোগী সম্রাটসহ  ছয় থেকে সাতজন  যুবক তাঁর ওপর  অতর্কিত হামলা চালায়।

এছাড়া আল আমিন অভিযোগ করেন, তার উপর অতর্কিত হামলা চালানোর পর তাকে বেদম ভাবে  মারধর করা হয়। বেদম মারধরের  পরবর্তীতে  সন্ত্রাসীরা  রামদা দিয়ে  কয়েকটি কোপ দেয়। এতে একটি কোপ তাঁর মাথার ডান পাশে, আরেকটি কোপ ডান কানে লেগে গুরুতর জখম হবার পর মাটিতে লুটিয়ে পড়লে জাহিদ তাকে রড দিয়ে ক্রমাগত পেটাতে থাকে।

এদিকে শ্রীপুরে কর্মরত প্রিন্ট, ইলেকট্রনিক ও অনলাইন মাধ্যমের সাংবাদিকরা হামলায় জড়িতদের ২৪ ঘণ্টার মধ্যে গ্রেফতারের দাবি জানিয়েছেন।

 

সম্পাদনা: আরিফুল ইসলাম লিখন।

Loading...