গরমের স্বস্তি কাঁচা আমের শরবতে

বাজারে এখন পর্যাপ্ত পরিমাণে কাঁচা আম পাওয়া যাচ্ছে। কাঁচা আম খেতে ভীষণ টক হওয়ায় এই ফলকে অনেকেই কাঁচা খেতে পছন্দ করেন না। আপনি যদি তাদের দলে হয়ে থাকেন তাহলে আজকের আয়োজন আপনারই জন্য।

 

কাঁচা আমে রয়েছে পটাশিয়াম, ক্যালোরি, ভিটামিন সি, ম্যাগনেশিয়াম ইত্যাদি। ক্যারোটিন ও ভিটামিনে সমৃদ্ধ কাঁচা আম ভিটামিন বি ১ এবং বি ২ সমৃদ্ধ। তাই গরম থেকে মুক্তি পেতে ও মানসিক দুশ্চিন্তা এড়াতে বেছে নিতে পারেন কাঁচা আমের শরবতকে।

 

 

যারা কাঁচা আম খেতে পছন্দ করেন তাদের এই শরবত খেতে ভীষণ লাগবে। শিশু থেকে বয়স্ক যেকোনো বয়সী এই খাবারকে ডায়েট লিস্টে রাখতে পারেন।

 

পানি শূন্যতা দূর করার পাশাপাশি শরীরিক অবসাদ দূর করতে গরমে এই পানীয়কে সঙ্গী করে নিতে পারেন। সপ্তাহে তিন দিন এই পানীয় পান করার অভ্যাসে আপনার ত্বক ঔজ্জ্বল্য ছড়াবে আগের চেয়ে একটু বেশিই।

 

প্রয়োজনীয় উপকরণ: কাঁচা আমের শরবত তৈরি করতে আপনার প্রয়োজন হবে কাঁচা আমের কুচি ২ কাপ, ৩ চামচ চিনি, ১ টেবিল চামচ পুদিনা পাতা পেস্ট, ১/২ চা চামচ বিট লবণ, জিরার গুঁড়া ১/৪ চা চামচ, কাঁচা মরিচ পেস্ট ১/৬ চা চামচ, ১ চিমটি গোলমরিচের গুঁড়া, ২ টেবিল চামচ লেবুর রস, লবণ পরিমাণমতো, পানি ৪ গ্লাস।

 

যেভাবে তৈরি করবেন: বাড়িতে এই শরবত তৈরি করতে প্রথমে আমগুলো ভালো করে ধুয়ে পরিষ্কার করে খোসা ছাড়িয়ে কুচি করে কেটে নিন।

 

 

কাঁচা আম কুচি করা হয়ে গেলে ব্লেন্ডারে সব উপকরণ দিয়ে ব্লেন্ড করে নিন। এবার তৈরি করা ডিপ ফ্রিজে রাখুন ১০ মিনিটের মতো। হালকা ঠান্ডার পরিবর্তে যদি আরও একটু বেশি ঠান্ডা খেতে চাইলে এতে আইস কিউব যোগ করতে পারেন।

 

 

‘তরমুজ মিষ্টি কি না বুঝবেন যেভাবে’

 

২৬ বসন্ত পার করলেন রাশমিকা

 

 

Leave A Reply

Your email address will not be published.