Ultimate magazine theme for WordPress.

শুরুতেই ব্যাটিং বিপর্যয়ে বাংলাদেশ

মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে একমাত্র টেস্টে লড়ছে বাংলাদেশ ও জিম্বাবুয়ে। প্রথম ইনিংসে জিম্বাবুয়ের করা ২৬৫ রানের জবাবে বাংলাদেশ ব্যাট করছে।

এদিকে, দলীয় ১৮ রানের মাথায় প্রথম উইকেট হারিয়েছে বাংলাদেশ। ফিরেছেন সাইফ হাসান। ভিক্টর নাইআউচির বলে রেগিস চাকাবার হাতে ক্যাচ দিয়ে ফেরেন পাকিস্তানের বিপক্ষে অভিষেক হওয়া সাইফ। অথচ শুরুটা কী আত্মপ্রত্যয়ীভাবে করেছিলেন। কিন্তু টিকতে পারলেন না। ২ চারে ৮ রান করে ফিরেছেন সাজঘরে। তামিমের সঙ্গে জুটি বেঁধেছেন নাজমুল হোসেন শান্ত।

সংক্ষিপ্ত স্কোর :

জিম্বাবুয়ে : ২৬৫/১০ (১০৬.৩ ওভারে)।

বাংলাদেশ : ২৫/১ (৮ ওভারে)।

এর আগে, দিনের শুরুতেই দুই উইকেট তুলে নিয়েছেন পেসার আবু জায়েদ রাহি।

দিনের সপ্তম ওভারের পঞ্চম বলে ডোনাল্ড ট্রিপানোকে আউট করে দিনের সাফল্য এনে দেন রাহি। উইকেটের পেছনে লিটন দাসের হাতে ক্যাচ দিয়ে ফেরার আগে ট্রিপানো করেন ৮ রান। নিজের পরের ওভারে বোলিংয়ে এসে আবারও আঘাত হানে রাহি। এবার তার শিকার এইনস্লে এনড্লোভু। তিনি কোনো রান করতে পারেননি।

এরপর চার্লটন টিসুমাকে ফিরিয়ে দিলেন তাইজুল ইসলাম। এটিই তার প্রথম উইকেট।

শনিবার শুরু হওয়া ম্যাচে টস জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নেয় জিম্বাবুয়ে। ব্যাট করতে নেমে ক্রেইগ আরভিনের সেঞ্চুরির ওপর ভর করে ৬ উইকেটে ২২৮ রান তুলে প্রথম দিনের খেলা শেষ করে সফরকারীরা। আরভিন করেন ১০৭ রান। এ ছাড়া উদ্বোধনী ব্যাটসম্যান প্রিন্স মাসভুরে খেলেন ৬৪ রানের ইনিংস।

প্রথম দিনে বাংলাদেশের সবচেয়ে সফল বোলার ছিলেন নাঈম হাসান। তিনি নেন ৪ উইকেট। এ ছাড়া পেসার আবু জায়েদ রাহি নেন ২ উইকেট।

Leave A Reply

Your email address will not be published.