Ultimate magazine theme for WordPress.

মেসিকে ক্ষমা চাওয়ার উপদেশ দিলো ক্রীড়া আদালত

লিওনেল মেসিকে কোপা আমেরিকা কর্তৃপক্ষের কাছে ক্ষমা চাইতে বলেছেন আর্জেন্টিনার সর্বোচ্চ ক্রীড়া আদালতের এক সদস্য। সোমবার (১৫ জুলাই) গুস্তাবো আব্রুউ নামের এই সদস্য জানান, শাস্তি এড়ানোর জন্য কোপা আমেরিকার কাছে ক্ষমা চাওয়া উচিত মেসির। 

তিনি আরও বলেন, ‘আমি মেসিকে উপদেশ দিতে চাই কারণ তারা (কনমেবল) মেসিকে শাস্তির আওতায় আনতে পারে। তার ক্ষমা চাওয়া উচিৎ যাতে তারা এমন কোনো পদক্ষেপ না নেয়।’ 

সম্প্রতি সমাপ্ত কোপা আমেরিকার সেমিফাইনালে ব্রাজিলের বিপক্ষে হেরে যায় আর্জেন্টিনা। তৃতীয় স্থান নির্ধারণীতে চিলির বিপক্ষে ‘বিতর্কিত’ লাল কার্ড দেখেন মেসি। তাতেই সব ক্ষোভ উগরে দেন বার্সেলোনা ফরোয়ার্ড। 

দক্ষিণ আমেরিকার ফুটবল ফেডারেশনকে (কনমেবল) ‘দুর্নীতিগ্রস্ত’ দাবি করেন মেসি। এছাড়া রেফারি পক্ষপাতিত্ব করেছেন বলেও অভিযোগ করেন তিনি। স্বাগতিক ব্রাজিলকে চ্যাম্পিয়ন করার জন্য আর্জেন্টিনাকে টুর্নামেন্ট থেকে অনৈতিকভাবে হারিয়ে দেওয়া হয়েছে, এমন দাবিও করেন আর্জেন্টাইন অধিনায়ক। চিলির বিপক্ষে ম্যাচের পর মেসি রুঢ়ভাবে বলেন, ‘এই দুর্নীতিতে আমাদের সামিল হওয়া উচিত নয়।’ 

কোপা আমেরিকা মেসির অভিযোগকে ভিত্তিহীন বলে উড়িয়ে দেওয়ার পাশাপাশি তাকে আর্ন্তজাতিক ফুটবলে নিষিদ্ধ করার ব্যাপারে জানায়। অবশ্য কনমেবল এখনও ৩২ বছর বয়সী তারকার বিরুদ্ধে তাদের সিদ্ধান্ত ঘোষণা করেনি। 

শাস্তি ঘোষণার আগেই ক্রীড়া আদালতের সদস্য আব্রুউ আর্জেন্টাইন ফুটবল অ্যাসোসিয়েশনকে প্রস্তাব দিয়েছে মেসির সঙ্গে যোগাযোগ করার জন্য। যাতে মেসি ক্ষমা চায় কনমেবলের কাছে।

Leave A Reply

Your email address will not be published.