Ultimate magazine theme for WordPress.

বিতর্কিত ৪ রানই ইংল্যান্ডকে শিরোপা এনে দিলো!

অবিশ্বাস্য নাটকীয়তার পর বিশ্বকাপ জয়ের অনির্বচনীয় স্বাদ পেল ইংল্যান্ড। ক্রিকেট বিশ্বকাপের এক নাটকীয় ফাইনাল পূর্বে আর কখনো হয়নি। পেন্ডুলামের মতো দুলতে থাকা ম্যাচের ভাগ্য বদল হয়েছে বহুবার। ম্যাচটির শেষ বলটি পর্যন্ত ছিল রোমাঞ্চে ভরা।

শ্বাসরুদ্ধকর ম্যাচ টাই হয়ে গড়াল সুপার ওভারে। সেখানেও রোমাঞ্চের তীব্র দুলুনি শেষে আবার টাই! শেষ পর্যন্ত দুই দলকে আলাদা করল বাউন্ডারি সংখ্যা। কিন্তু নিউজিল্যান্ডের জন্য এই পরাজয় সত্যিই দুর্ভাগ্যজনক।

কারণ হচ্ছে- শেষ তিন বলে ইংল্যান্ডের দরকার ছিল তিন বলে নয় রান। তখন এক ফিল্ডারের একটি থ্রো বেন স্টোকসের ব্যাটে লাগে। এ সময় তিনি রানের জন্য দৌড়াচ্ছিলেন।

কিন্তু বলটি ব্যাটে লেগে একেবারে বাউন্ডারি পেরিয়ে যায়। আম্পায়ার কুমার ধর্মসেনা ইংল্যান্ডকে দুই রানের বদলে ছয় রান দেন। রানিংয়ে দুই রানের পর অতিরিক্ত ৪ রানই মূলত ইংলিশদের ভাগ্য খুলে দিয়েছে।

যদিও ওই ৪ রান নিয়েই নিউজিল্যান্ডের অধিনায়ক আপত্তি তুলেছেন। প্লেয়ার অব দ্য টুর্নামেন্ট পুরস্কার নেয়ার সময় উইলিয়ামসন বলেন, স্টোকসের ব্যাটে বল লাগাটা ছিল জঘন্য। কিন্তু আমার প্রত্যাশা, এরকম গুরুত্বপূর্ণ মুহূর্তে যাতে এমনটা আর না ঘটে।

Leave A Reply

Your email address will not be published.