Ultimate magazine theme for WordPress.

বার্সেলোনায় শুরু হচ্ছে ক্রিকেট টুর্নামেন্ট

স্পেনের বার্সেলোনায় বসবাসরত প্রবাসীদের সাড়া জাগানো সবচেয়ে বড় ক্রিকেট টুর্নামেন্ট এশিয়া কাপ ক্রিকেট টুর্নামেন্ট শুরু হচ্ছে শনিবার (৩ আগস্ট) থেকে ।

দুই দিনব্যাপী ছয় ম্যাচের এই টুর্নামেন্টে অংশগ্রহণ করবে বাংলাদেশ, ভারত, পাকিস্তান ও আফগানিস্তান।

বাংলাদেশ কিংস ক্রিকেট ক্লাব, বার্সেলোনা আয়োজিত এশিয়া কাপ ক্রিকেট টুর্নামেন্টের এটি হবে তৃতীয় আসর।  শনিবার (৩ আগস্ট) প্রথম দিন ৪টি ম্যাচ  এবং দ্বিতীয় দিন রবিবার (৪ আগস্ট) দুটি ম্যাচ টি খেলা অনুষ্ঠিত হবে। সবগুলো ম্যাচ বার্সেলোনার স্থানীয় মনজুইক মাঠে সকাল ৯টা থেকে শুরু হবে ।

বার্সেলোনায় বসবাসরত বাংলাদেশ, ভারত, আফগানিস্তান ও পাকিস্তানি তরুণ ক্রিকেটাররা এদিন এশিয়ার সেরা হওয়ার জন্য লড়বে। গত আসরের চ্যাম্পিয়ন পাকিস্তান ক্রিকেট দল। বাংলাদেশ ক্রিকেট ক্লাবের খেলোয়াড়দের নিয়ে গঠিত বাংলাদেশ দল। ম্যাচগুলো হবে ২০ ওভারে। কোনো ম্যাচ ড্র হলে সুপার ওভার অনুষ্ঠিত হবে।

টুর্নামেন্টের উদ্বোধনী ম্যাচ শনিবার সকাল  ৯ টায় ভারত ও পাকিস্তানের মধ্য দিয়ে শুরু হবে। পরের ম্যাচ দুপুর ১২টায়, তৃতীয় ম্যাচ বিকেল ৩ টায় ও চতুর্থ ম্যাচ বিকেল ৬ টায়। দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হবে পাকিস্তান ও বাংলাদেশ দল। তৃতীয় ম্যাচ মুখোমুখি হবে ভারত ও আফগানিস্তান দল। চতুর্থ ম্যাচে মুখোমুখি হবে আফগানিস্তান ও বাংলাদেশ দল। 

দ্বিতীয় ও শেষ দিন রবিবার দুটি ম্যাচ অনুষ্ঠিত হবে। প্রথম ম্যাচে সকাল সাড়ে ৯ টায় পাকিস্তান ও আফগানিস্তান মুখোমুখি হবে। 

সবশেষে দুপুর সাড়ে ১২টায় শেষ ম্যাচে মুখোমুখি হবে বাংলাদেশ বনাম ভারত। সব খেলায় পয়েন্ট বেইজ সিস্টেমে অনুষ্ঠিত হবে।

চার দলের মধ্যে যে টিম সর্বোচ্চ পয়েন্ট লাভ করবে তারাই চ্যাম্পিয়ান হওয়ার গৌরব অর্জন করবে। এর আগে গত জুলাই ২০১৭ এশিয়া কাপ ক্রিকেট টুর্নামেন্ট প্রথম আসর এবং গত বছর জুলাই মাসে দ্বিতীয় অনুষ্ঠিত হয় ।

বার্সেলোনায় বসবাসরত বাংলাদেশিদের সপরিবারে খেলার মাঠে উপস্থিত থেকে বাংলাদেশ দলকে অনুপ্রাণিত করতে ও খেলা উপভোগ করার জন্য আহ্বান জানিয়েছেন বাংলাদেশ ক্রিকেট ক্লাব, বার্সেলোনার সভাপতি আশরাফ হোসেন মামুন, সহ-সভাপতি আব্দুল্লাহ আল নোমান সুমন ও সাধারণ সম্পাদক ময়েজ উদ্দিন প্রমুখ।

Leave A Reply

Your email address will not be published.