Ultimate magazine theme for WordPress.

ফের অধিনায়ক হচ্ছেন মুশফিক!

সিলেট শেষ হতে পারে মাশরাফি বিন মর্তুজার শেষ সিরিজ। ম্যাশ অবসরে গেলে কে হবেন পরবর্তী অধিনায়ক? যেহেতু সাকিব নিষিদ্ধ। এ কারণে মাশরাফি ওয়ানডে নেতৃত্ব ছেড়ে দিলে বা শেষ হয়ে গেলে কার কাঁধে বর্তাবে অধিনায়কের গুরু দায়িত্ব? সেটা কি আবারো মাহমুদউল্লাহ রিয়াদ, না অন্য কেউ?

বোর্ডের এক সূত্রে জানা গেছে, মাশরাফি অধিনায়কত্ব ছেড়ে দিলে বা অবসর নিলে তার স্থানে মুশফিকুর রহিমকে পরবর্তী ওয়ানডে অধিনায়ক করার কথা ভাবচ্ছে বিসিবি।

একটি দায়িত্বশীল সূত্র জানায়, শুধু ভাবা নয়, এরই মধ্যে মুশফিকুর রহিমকে পরবর্তী ওয়ানডে অধিনায়ক করার প্রস্তাবও দেয়া হয়েছে এবং তা নিয়ে নাকি বোর্ডের শীর্ষ পর্যায় থেকে মুশফিকের সাথে যোগাযোগ করে কথাও বলা হয়েছে। তবে সেখানে নাকি শর্তও জুড়ে দিচ্ছে বোর্ড।

জানা গেছে, মাশরাফি ক্যাপ্টেন্সি থেকে সরে দাঁড়ালে মুশফিককে ওয়ানডে অধিনায়ক করা হবে। তার আগে তাকে পাকিস্তান সফরে যাওয়ার বিষয়টি পূণরায় বিবেচনারও নাকি প্রস্তাব দেয়া হয়েছে।

বিষয়টি এমন, মুশফিক যদি সিদ্ধান্ত পাল্টে এপ্রিলের প্রথম সপ্তাহে পাকিস্তান সফরে যেতে রাজি হন, তাহলে তাকেই পরবর্তীতে ওয়ানডে অধিনায়ক করা হবে। যেটা হবে সাকিবের সাসপেন্সনের খাঁড়া কাটিয়ে ওঠার আগে পর্যন্ত।

আরও একটি সূত্র জানায়, মুশফিক খন্ডকালিন দায়িত্ব নিতে রাজি নয়। যেহেতু সাকিব এক বছরের জন্য নিষিদ্ধ। আগামী সেপ্টেম্বরের আগে সাকিবের মাঠে ফেরার কোনোই সম্ভাবনা নেই। তার আগে মাশরাফি অধিনায়কত্ব ছেড়ে দিলে ওই অবশিষ্ট সময়ের জন্য মুশফিককে দল পরিচালনার দায়িত্ব দেয়া হবে। তার মানে সর্বোচ্চ চার-পাঁচ মাস। ওই সময়ে তেমন ওয়ানডেও নেই। তাই মুশফিক নাকি সেভাবে রাজি নন। জানা গেছে, মুশফিক চান দীর্ঘ মেয়াদের জন্য অধিনায়ক হতে। তাই বারবার অধিনায়কের প্রস্তাব প্রত্যাখ্যান করেছেন মুশি।

Leave A Reply

Your email address will not be published.