Ultimate magazine theme for WordPress.

নারী ক্রিকেটারদের নিয়ে অশালীন মন্তব্য, চাকরি গেল কোচের

নারী ক্রিকেটারদের নিয়ে অশালীন মন্তব্য করে চাকরি হারালেন ভারতের সাবেক ব্যাটসম্যান অতুল বেদাদ। তিনি বারোদা নারী ক্রিকেট দলের হেড কোচের দায়িত্ব পালন করছিলেন।

সম্প্রতি নারী ক্রিকেট দলের খেলোয়াড়দের শারীরিক গড়ন নিয়ে অরুচিকর মন্তব্য করেছিলেন অতুল। যে কারণে তাকে বরখাস্ত করা হয়েছে বলে নিশ্চিত করেছে বারোদা ক্রিকেট অ্যাসোসিয়েশনের (বিসিএ)।

বিসিএ-এর পক্ষ থেকে বলা হয়েছে, নারী ক্রিকেটারদের শারীরিক গড়ন নিয়ে আপত্তিকর মন্তব্য করেছেন কোচ অতুল বেদাদ। যা একজন পেশাদার কোচ বা এথলেট থেকে কখনোই কাম্য নয়। এটা নারীদের যৌন হেনস্তা করার মতো অপরাধ। তাই আপাতত দায়িত্ব থেকে বরখাস্ত করা হয়েছে অতুলকে। পরবর্তীতে আরও তদন্তের পর চূড়ান্ত সিদ্ধান্ত নেয়া হবে।

এ বিষয়ে বারোদা ক্রিকেট অ্যাসোসিয়েশনের সচিব অজিত লেল বলেন, ‘হ্যাঁ জরুরি নোটিশে অতুল বেদাদকে বরখাস্ত করা হয়েছে। বিসিএ এর বাইরে একজন নিরপেক্ষ সদস্যের উপস্থিতিতে তদন্ত করার পর সিদ্ধান্ত হবে। যৌন হয়রানির অভিযোগে প্রাথমিক শাস্তি হলো বরখাস্ত করা। আমরা তাই করেছি।’

তবে অভিযোগ সরাসরি প্রত্যাখ্যান করে অতুল বেদাদ বলেছেন, ‘অভিযোগ ও বরখাস্তের সংবাদ দুটোই আমাকে স্তম্ভিত করেছে, আমি হতবাক ও হতাশ হয়েছি। কারণ আমার বিরুদ্ধে বলা এসব কথাবার্তার সবই ভিত্তিহীন এবং পুরোপুরি মিথ্যা। আমি আত্মপক্ষ সমর্থন করে শিগগিরই আনুষ্ঠানিক বার্তা দেব।’

Leave A Reply

Your email address will not be published.