Ultimate magazine theme for WordPress.

জিম্বাবুয়ের সঙ্গে খেলে বিদায় নেবেন মাশরাফি!

জিম্বাবুয়ের বিপক্ষে ২০০১ সালে আন্তর্জাতিক ক্রিকেট ক্যারিয়ার শুরু হয় মাশরাফি বিন মর্তুজার। সেই জিম্বাবুয়ের বিপক্ষে ম্যাচ খেলে মাশরাফিকে বিদায় জানাতে চায় বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

বিষয়টি নিশ্চিত করে বিসিবির প্রধান নির্বাহী কর্মকর্তা নিজামুদ্দিন চৌধুরী সুজন বলেন, মাশরাফির বিদায়ী ম্যাচ আয়োজন নিয়ে আমরা কাজ করব। তবে এর আগে আমরা জিম্বাবুয়ের অংশগ্রহণ নিশ্চিত হওয়ার অপেক্ষায় আছি। সেটি নিশ্চিত হলেই আমরা মাশরাফির বিষয়টি নিয়ে কাজ শুরু করতে পারব।

এফটিপি অনুযায়ী আগামী বছর আয়ারল্যান্ড ছাড়া তেমন কোনো ওয়ানডে সিরিজ নেই বাংলাদেশের। যে কারণে বিসিবি চাইছে যেন মাশরাফির বিদায়টা ঘরের মাঠেই হয়। সে জন্য জিম্বাবুয়েকে ওয়ানডে সিরিজ খেলার প্রস্তাবও দিয়েছে বিসিবি।

সম্প্রতি জিম্বাবুয়ে ক্রিকেটকে নিষিদ্ধ করে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। বিশ্ব ক্রিকেট সংস্থা জিম্বাবুয়ের নিষিদ্ধ করলেও যে কোনো ক্রিকেট বোর্ড চাইলে তাদের বিপক্ষে ম্যাচ খেলতে পারবে তারা। বাংলাদেশের সঙ্গে ওয়ানডে সিরিজ খেলার ইচ্ছে থাকলেও তাদের মূল সমস্যা অর্থ। আর সেই জন্যই সময় নিচ্ছে জিম্বাবুয়ে ক্রিকেট বোর্ড।

আগামী সেপ্টেম্বরে ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজে অংশ নিতে বাংলাদেশে আসার কথা ছিল জিম্বাবুয়ে ও আফগানিস্তান ক্রিকেট দলের। কিন্তু আইসিসির সদস্যপদ স্থগিত হওয়ায় জিম্বাবুয়ে আসতে পারছে না। যে কারণে তাদের পরিবর্তে পাকিস্তান ক্রিকেট দলকে নিয়ে আসার চিন্তা-ভাবনা করছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

বিষয়টি নিশ্চিত করে সুজন বলেন, গত বুধবার জিম্বাবুয়ে ক্রিকেটের সঙ্গে আমাদের যোগাযোগ হয়েছে। ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজে অংশ নেয়ার বিষয়ে চূড়ান্ত মত জানানোর জন্য তারা আর কিছুদিন সময় নিয়েছে।

Leave A Reply

Your email address will not be published.