Ultimate magazine theme for WordPress.

জরিমানার সঙ্গে পয়েন্টও গেলো প্রোটিয়াদের!

স্লো ওভাররেটের কারণে জরিমানার সঙ্গে  টেস্ট চ্যাম্পিয়নশিপ পয়েন্টও কেটে নেওয়া হলো দক্ষিণ আফ্রিকার। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ চালুর পর প্রথমবারের মতো ঘটল এমন ঘটনা।

ওয়ান্ডারার্সে ইংল্যান্ডের বিপক্ষে সিরিজের চতুর্থ টেস্টে স্লো ওভাররেটের ফাঁদে পড়েছে দক্ষিণ আফ্রিকা। এতে ম্যাচ ফির ৬০ শতাংশ জরিমানা করা হয়েছে দলটির, সেইসঙ্গে কেড়ে নেওয়া হয়েছে টেস্ট চ্যাম্পিয়নশিপের মূল্যবান ৬টি পয়েন্ট।

ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি) এক বিবৃতিতে জানিয়েছে এমন শাস্তির কথা। চতুর্থ টেস্টে ইংল্যান্ডের কাছ ১৯১ রানের বড় জয়ে ৩-১ ব্যবধানে সিরিজ হেরেছে স্বাগতিকরা। ওই টেস্টে স্বাগতিক দক্ষিণ আফ্রিকা নির্ধারিত সময়ে তিন ওভার পিছিয়ে ছিল বলে জানিয়েছেন ম্যাচ রেফারি অ্যান্ডি পাইক্রফট।

অনফিল্ড আম্পায়ার ব্রুস অক্সেনফোর্ড এবং জোয়েল উইলসন, থার্ড আম্পায়ার রড টাকার এবং ফোর্থ আম্পায়ার আল্লাদিয়েন পালেকার এই স্লো ওভাররেটের বিষয়টি রিপোর্ট করেছেন।

দক্ষিণ আফ্রিকার অধিনায়ক ফাফ ডু প্লেসিস দোষ স্বীকার করে শাস্তি মেনে নিয়েছেন। তাই নতুন করে আর কোনো শুনানির প্রয়োজন পড়েনি। আইসিসির নিয়ম অনুযায়ী প্রতি ওভারের জন্য ম্যাচ ফির ২০ ভাগ জরিমানা করার বিধান রয়েছে। তিন ওভারে তাই দক্ষিণ আফ্রিকা দলের খেলোয়াড়দের জরিমানা হয়েছে ৬০ ভাগ।

Leave A Reply

Your email address will not be published.