Ultimate magazine theme for WordPress.

ছোট ফরম্যাটে জিম্বাবুয়ের শক্তিশালী দল

টেস্ট মোটেও ভালো হয়নি জিম্বাবুয়ের। একদিন আগেই বাংলাদেশের কাছে হেরেছে ইনিংস ও ১০৬ রানে। সেই হারের ধাক্কা সামলে এবার চোখ ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজে। যেখানে শক্তিশালী দল নিয়েই টাইগারদের সঙ্গে লড়বে সফরকারীরা।

বুধবার (২৬ ফেব্রুয়ারি) ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজের জন্য ১৫ জনের দল ঘোষণা করেছে জিম্বাবুয়ে ক্রিকেট। দলে চমকের নাম অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে ব্যাটে-বলে ঝড় তোলা ওয়েসলি মাধেভেরে। ৬ ম্যাচে তার ব্যাট থেকে আসে ১৫৮ রান। এই স্পিনার ২২.২৫ গড়ে নেন ৮ উইকেট।

দলে ফিরেছেন শন উইলিয়ামস। স্ত্রী সন্তান সম্ভবা থাকায় খেলতে পারেন নি ঢাকা টেস্টে। সন্তান জম্মের পর হাসিমুখ নিয়ে এবার লড়বেন ওয়ানডে ও টি-টোয়েন্টিতে। অবশ্য নেতৃত্বে তিনি থাকছেন না। চামু চিবাবাতেই আস্থা রাখছেন নির্বাচকরা।

টেস্ট খেলে ফিরে যাচ্ছেন কেভিন কাসুজা, প্রিন্স মাসভাউরে, রেজিস চাকাভা, ভিক্টর নিয়াউচি ও ব্রায়ান মাদজিঙ্গানিয়ামার। তাদের জায়গা হয়নি সীমিত ওভারের ম্যাচের দলে।

সবকিছু ঠিক থাকলে বৃহস্পতিবার সিলেট যাবে জিম্বাবুয়ে দল। কারণ তিনটি ওয়ানডে ম্যাচই সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে। তিনটি ম্যাচ অনুষ্ঠিত হবে ১,৩ ও ৬ মার্চ। এরপর দুটি টি-টোয়েন্টি ৯ ও ১১ মার্চ, মিরপুরের শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে।

জিম্বাবুয়ের ওয়ানডে ও টি-টোয়েন্টি দল:
চামু চিবাবা (অধিনায়ক), সিকান্দার রাজা, টিমিসেন মারুমা, ক্রেইগ আরভিন, তিনাশি কামুনহুকামুয়ে, রিচমন্ড মুতুম্বামি (উইকেটরক্ষক) ওয়েসলি মাধেভেরে, ক্রিস্টোফার পোফু, টিনোটেন্ডা মুতোমবোদজি, এইন্সলে এনদলোভু, ব্রেন্ডন টেলর, ডোনাল্ড তিরিপানো, শন উইলিয়ামস ও চার্লটন শুমা।

Leave A Reply

Your email address will not be published.