Ultimate magazine theme for WordPress.

কোহলিকে হটাতে চায় সাবেকরাও!

বিশ্বকাপে ভারতের ব্যর্থতার পর বিদায় নিয়েছেন দুই ফিটনেস কোচ। কোচ রবি শাস্ত্রীকেও চাচ্ছেন না অনেকে। এই ব্যর্থতায় বিরাট কোহলির নেতৃত্বগুণ নিয়ে প্রশ্ন তুলছেন অনেক সমর্থকরা। দল ব্যর্থ হলে এমন কথা হয়ই। সমর্থকরা অনেক কিছু মেনে নিতে পারেন না। তবে ক্রিকেট বিশ্লেষক বা সাবেকরাও যখন এই সমর্থকদের সুরে সুর মেলান, তখন তো বিষয়টা নিয়ে নতুন করে ভাবতে হয়।

তবে বেশ রোষানলে পড়েছেন ভারতীয় অধিনায়ক কোহলিই। রীতিমতো সামাজিক যোগাযোগমাধ্যমে চলছে ‘কোহলি হটাও’ আন্দোলন।

এর মধ্যে প্রথম ব্যক্তি হিসেবে ‘কোহলি হটাও’-আন্দোলনে শরীক হলেন ভারতের সাবেক ওপেনার ওয়াসিম জাফর। সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে তিনি সবার উদ্দেশ্যে প্রশ্ন ছুড়ে দিয়েছেন- সাদা বলের ক্রিকেটের নেতৃত্ব রোহিত শর্মার হাতে তুলে দেয়ার সময় কি এসে গেছে?

আন্তর্জাতিক টুর্নামেন্টে অধিনায়ক হিসেবে একেবারেই সফল নন বিরাট কোহলি। এমনকি বিশ্বের সবচেয়ে জনপ্রিয় ফ্রাঞ্চাইজি লিগ আইপিএলেও রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর অধিনায়ক হিসেবে বছরের পর বছর ব্যর্থতার পরিচয় দিয়ে চলেছেন বিশ্বসেরা এই ব্যাটসম্যান।

অপরদিকে রোহিতের নেতৃত্বে ২০১৮ সালে এশিয়া কাপ জিতেছে ভারত। আইপিএলেও সর্বশেষ চ্যাম্পিয়নসহ চারবার এই ওপেনারের নেতৃত্বে শিরোপার স্বাদ পেয়েছে মুম্বাই ইন্ডিয়ান্স।

এবারের বিশ্বকাপে ব্যর্থতার পর এই রোহিতের নামটিই চলে আসছে সবার আগে। অন্ততপক্ষে সীমিত ওভারের ক্রিকেটে যেন কোহলিকে বাদ দিয়ে রোহিতকে নেতৃত্ব দেয়া হয়, সেই দাবি বেশিরভাগ সমর্থকের।

শনিবার তারকা ব্যক্তিত্বদের মধ্যে প্রথম মানুষ হিসেবে একইরকম দাবি তুললেন ওয়াসিম জাফর। টুইটারে তিনি নিজের মত প্রকাশ করে লিখেছেন, ‘সাদা বলের ক্রিকেটের নেতৃত্ব রোহিত শর্মার হাতে তুলে দেয়ার সময় কি এসে গেছে? আমি কিন্তু ২০২৩ বিশ্বকাপে তাকে নেতৃত্ব দিতে দেখতেই পছন্দ করব।’

Leave A Reply

Your email address will not be published.