Ultimate magazine theme for WordPress.

করোনা আতঙ্কের মধ্যে আজ বঙ্গবন্ধু ডিপিএল শুরু

দেশের ঘরোয়া ক্রিকেটের সবচেয়ে জনপ্রিয় আসর ঢাকা প্রিমিয়ার লিগ (ডিপিএল)। করোনাভাইরাস আতঙ্কের মধ্যে ঢাকার তিন ভেন্যুতে আজ রবিবার থেকে শুরু হচ্ছে আসরটি। এ বছর জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষ্যে লিগটির নামকরণ করা হয়েছে বঙ্গবন্ধু ডিপিএল।

লিগের উদ্বোধনী দিন মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে বর্তমান চ্যাম্পিয়ন আবাহনী লিমিটেড মুখোমুখি হবে পারটেক্স স্পোর্টিং ক্লাবের। বিকেএসপির চার নম্বর মাঠে লড়বে লিজেন্ডস অব রুপগঞ্জ ও ওল্ড ডিওএইচএস। দিনের আরেক ম্যাচে ফতুল্লার খান সাহেব ওসমান আলি স্টেডিয়ামে প্রাইম দোলেশ্বরের প্রতিপক্ষ ব্রাদার্স ইউনিয়ন।

জাতীয় দলের বাইরে থাকা দেশের বেশিরভাগ ক্রিকেটারদের জন্য এই লিগটি রুটি-রুজির বিষয় হিসেবে বিবেচনা করা হয়ে থাকে। যে কারণে ডিপিএল নিয়ে ক্রিকেটারদের আগ্রহটা সবসময়ই একটু বেশি থাকে। কিন্তু এবার করোনাভাইরাস আতঙ্কের মধ্যে দেশের জনপ্রিয় লিগটি শুরু হচ্ছে। করোনাভাইরাস আতঙ্কে থমকে আছে বিশ্বের ক্রীড়াঙ্গন।

জানা গেছে, করোনাভাইরাসের কারণে ইতোমধ্যে বিভিন্ন পদক্ষেপ নিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। জনসমাগম ঠেকাতে মাঠে দর্শক প্রবেশ নিষিদ্ধ করেছে বিসিবি। এমনকি খেলোয়াড়-সতীর্থদের করমর্দনেও নিষেধাজ্ঞা দিয়েছে বোর্ড। প্রত্যকটি ভেন্যুতেই ম্যাচ চলাকালীন মেডিকেল স্টাফরা থাকবেন।

বিসিবি প্রধান নির্বাহি নিজামউদ্দিন চৌধুরি বলেন, ‘করোনাভাইরাস মোকাবেলার জন্য সরকার যে পদক্ষেপ ও চিকিৎসা পরামর্শ নিয়েছে, মাঠে তার কঠোরভাবে অনুসরন করা হবে। আমরা ইতোমধ্যে অংশগ্রহনকারী ১২ ক্লাবের সাথে যোগাযোগ করেছি এবং এ বিষয়ে একটি সভাও অনুষ্ঠিত হয়েছে। ক্লাবগুলোকে পরামর্শ দেয়া হয়েছে, যদি কোন খেলোয়াড় অসুস্থবোধ করে বা কোন লক্ষণ দেখা দিলে মেডিকেল দলকে তা জানানোর জন্য। যদি কোন সমস্যা দেখা দেয়, তবে আমরা প্রয়োজনীয় পদক্ষেপ নিবো।’

তিনি আরও বলেন, ‘ক্রিকেট মাঠের একটি স্বাভাবিক নিয়ম করমর্দন এবং আমরা এটি দ্বারা অভ্যস্ত। তবে আমরা করমর্দনের বিষয়টি নিষেধ করেছি। আমরা ক্লাবগুলোকে অনুরোধ করেছি, যাতে তারা খেলোয়াড়দের পরামর্শ দেয় করমর্দন না করে। সাধারনত ঘরোয়া ক্রিকেটে দর্শক উপস্থিতি কমই থাকে। কিন্তু এবার স্টেডিয়ামে দর্শকদের প্রবেশে সীমাবদ্ধ রাখবো।’

বাংলাদেশ ওয়ানডে দলের অধিনায়ক তামিম ইকবাল এবার প্রাইম ব্যাংকের হয়ে খেলবেন। তিনি জানান, বিসিবির নির্দেশনা অনুযায়ী করমর্দন না করাসহ অন্যান্য নির্দেশনাসমূহ মেনে চলার সর্বাত্মক চেষ্টা করবেন তারা।

Leave A Reply

Your email address will not be published.