Ultimate magazine theme for WordPress.

করোনাভাইরাসে ইতালিতে ৩ ম্যাচ বাতিল

করোনাভাইরাস আশঙ্কায় ইতালির শীর্ষ লিগ সিরিআর তিনটি ম্যাচ স্থগিত করা হয়েছে। দেশটির প্রধানমন্ত্রী জুসেপ্পে কন্তে এ ঘোষণা দিয়েছেন।

শনিবার (২২ ফেব্রুয়ারি) সংবাদ সম্মেলনে তিনি বলেন, ক্রীড়ামন্ত্রী ভিনসেঞ্জো স্পাদাফোরার চাওয়ায় ভেনেতো ও লোমবারদিতে রোববারের সব ক্রীড়া ইভেন্ট বাতিল করা হয়েছে।

ইন্টার মিলান-সাম্পদোরিয়া, ভেরোনা-কাগলিয়ারি এবং আতালান্তা ও সাস্সুয়োলোর ম্যাচ স্থগিত করা হয়েছে। ইন্টার মিলান টুইটবার্তায় সানসিরোতে নিজেদের রোববারের ম্যাচ স্থগিত হওয়ার বিষয়টি নিশ্চিত করেছে।

এর আগে শনিবারও ইতালিতে বেশ কিছু ম্যাচ স্থগিত হয়। করোনাভাইরাসে লোমবারদির উত্তরাঞ্চলে এক নারী মারা যাওয়ার পর এ সিদ্ধান্ত নেয় কর্তৃপক্ষ। এ নিয়ে ২৪ ঘণ্টার ব্যবধানে এতে আক্রান্ত হয়ে দেশটিতে দ্বিতীয় ব্যক্তির মৃত্যু হলো।

এর পর লোমবারদির বেশ কিছু শহর অবরুদ্ধ হয়ে আছে। বন্ধ রয়েছে স্কুল ও অফিস। করোনাভাইরাস থেকে বেঁচে থাকার আকুতি জানিয়েছেন ওই অঞ্চলের বাসিন্দারা।

গেল ডিসেম্বরের শেষ দিকে চীনের হুবেইপ্রদেশের উহান শহরের বন্যপ্রাণী বাজার থেকে এ ভাইরাস ছড়িয়ে পড়ে। এতে আক্রান্ত রোগীর লক্ষ্মণ নিউমোনিয়ার মতো। এর কোনো চিকিৎসাব্যবস্থা না থাকায় সঙ্গে বিশ্ব স্বাস্থ্য সংস্থাকে সতর্ক করে দেশটি।

চীনের বাইরে দক্ষিণ কোরিয়া ও ইতালিতে নভেল করোনাভাইরাসের সংক্রমণ দ্রুত বাড়ছে। বিশ্বজুড়ে আক্রান্তের সংখ্যা পৌঁছেছে ৮০ হাজারে। এ ভাইরাসে এখন পর্যন্ত মৃতের সংখ্যা প্রায় ২৪৫০।

Leave A Reply

Your email address will not be published.