Ultimate magazine theme for WordPress.

এল ক্লাসিকো: মেসিকে নিয়ে যা ভাবেন রামোস!

লিওনেল মেসি ও সার্জিও রামোসের ক্যারিয়ারটা শুরু হয়েছে প্রায় একসময়ই। দুই জনই চিরপ্রতিদ্বন্দ্বি দুই দলের বর্তমান অধিনায়ক। মেসির আক্রমণ ঠেকাতে রক্ষণভাগে ভয়ঙ্কর রূপ ধারণ করতে দেখা গেছে রামোসকে। অন্যদিকে রামোসকে পরাস্ত করে দাপট দেখিয়েছেন মেসিও। আবারও মুখোমুখি হচ্ছেন দুজন। রবিবার (১ মার্চ ) বাংলাদেশ সময় রাত দুইটায় লা লিগার ম্যাচে বার্সেলোনার বিপক্ষে মাঠে নামছে রিয়াল মাদ্রিদ।

স্প্যানিশ লিগের সবচেয়ে জমজমাট লড়াই এল ক্লাসিকোর আগে সংবাদমাধ্যমের মুখোমুখি হয়েছেন রামোস। রিয়াল দলপতি জানালেন প্রতিপক্ষ দল বার্সার সবচেয়ে বড় তারকাকে সম্মান করেন তিনি। বলেন, ‘তার প্রতি আমার যথেষ্ট সম্মান রয়েছে। আমি বিশ্বাস করি ইতিহাসের অন্যতম সেরা ফুটবলার তিনি। তবে আমার মনে হয় না রবিবারের দিনটা তার হবে। অর্থাৎ আমরা আমাদের মূল কাজটা এখানেই করে ফেলতে পারবো।‘

বার্সার বিপক্ষে ৪৩টি এল ক্লাসিকো অংশ নিয়েছেন রামোস। অন্যদিকে ৪২টি ম্যাচ খেলেছেন মেসি। দুজন দুজনের মুখোমুখি হয়েছেন ৪০বার। একে অপরের বিপক্ষে ৪১তম বারের মতো লড়াইয়ে নামতে চলেছেন দুই তারকা।

পেশাদারিত্বের জায়গা থেকে আমি তাকে শুভকামনা জানাতে চাই। তবে এটা যাতে আমাদের জন্য ক্ষতির কারণ না হয়ে দাঁড়ায়। এটা কঠিন। তার জন্য আমার সর্বোচ্চ সম্মান রয়েছে। আমি বিশ্বাস করি তিনি অন্যতম সেরা।

রিয়ালের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে গেল ১১ বারের ৮ বারই জয় নিয়ে ফিরেছে কাতালানরা। এই ম্যাচের আগে বার্সাকে রুখতে কেমন প্রস্তুতি নিয়েছেন রামোস জানালেন নিজেই। বললেন, ‘আমরা তাদের বিপক্ষে অনেক ম্যাচ খেলে। ভালো করেই জানি কিভাবে রুখতে হয় তাদের। বার্সেলোনা বল দখল করে খেলতে পছন্দ করে। যখনই আপনি তাদের থেকে বল কেড়ে নেবেন, তারা বিপাকে পড়বে। এটা রিয়াল মাদ্রিদ নয় সবার কাছেই জানা।‘

Leave A Reply

Your email address will not be published.