Ultimate magazine theme for WordPress.

এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপে লারার তিন ফেবারিট

এখনও অনেকটা সময় বাকি। চলতি বছরের অক্টোবরে শুরু হবে টি-টোয়েন্টি বিশ্বকাপ। কিন্তু বিশ্বকাপ বলে কথা! আলোচনা শুরু হয়েছে এখন থেকেই। অস্ট্রেলিয়ার মাটিতে এই বিশ্বকাপটি জিততে পারে কোন দল? সেই হিসেব নিকেশও শুরু হয়ে গেছে।
ছোট ফরমেট যেহেতু, টি-টোয়েন্টিতে দলগুলোর মধ্যে পার্থক্য কমে যায় অনেকটাই। তারপরও ফেবারিট বলে তো একটা কথা থাকে। ওয়েস্ট ইন্ডিজের কিংবদন্তি ব্যাটসম্যান ব্রায়ান লারা এবার বেছে নিলেন তার চোখে যে তিন দলকে ফেবারিট মনে হচ্ছে।
লারা এই ফেবারিটের তালিকায় নিজের দেশকেও রেখেছেন। তার সঙ্গে জুড়ে দিয়েছেন আরও দুই পরাশক্তিকে। লারার চোখে ক্যারিবীয়দের সঙ্গে শিরোপার দাবিদার দল দুটো হলো-ভারত আর অস্ট্রেলিয়া।
নিজের দেশ বলেই যে ওয়েস্ট ইন্ডিজকে লারা তালিকায় রেখেছেন, এমন নয়। ওয়েস্ট ইন্ডিজ কিন্তু বর্তমান চ্যাম্পিয়ন আর টি-টোয়েন্টি ফরমেটে বরাবরই শক্ত প্রতিপক্ষ দলটি, জিতেছে দুটি বিশ্বকাপ।

লারার ফেবারিট আরেক দল ভারতও দুইবার বিশ্বকাপের ফাইনাল খেলেছে, একবার জিতেছে শিরোপা। আর অস্ট্রেলিয়ার তো ঘরের মাঠে এবার খেলা। একবার ফাইনাল খেললেও এখন পর্যন্ত চ্যাম্পিয়ন হতে পারেনি পাঁচবারের ওয়ানডে বিশ্বকাপ চ্যাম্পিয়নরা। এবার নিশ্চিতভাবেই সর্বশক্তি নিয়ে ঝাঁপিয়ে পড়বে স্বাগতিক দলটি।
লারা বলেন, ‘আমার মনে হয় ভারত শক্তিশালী দাবিদার হবে (বিশ্বকাপের)। অস্ট্রেলিয়া খেলবে ঘরের মাটিতে…এই বিশ্বকাপটা কারো জন্যই সহজ হবে না। ভারত আর ওয়েস্ট ইন্ডিজের জন্য দুশ্চিন্তা হবে অস্ট্রেলিয়া। ওয়েস্ট ইন্ডিজ সবার জন্যই দুশ্চিন্তা হবে, কারণ তারা মাঝেমধ্যে অধারাবাহিক। তাই এই বিশ্বকাপটা দারুণ উপভোগ্য হবে।’

Leave A Reply

Your email address will not be published.