Ultimate magazine theme for WordPress.

উইন্ডিজকে হেসে খেলে হারালো ভারত

নবদীপ সাইনি ও ভুবনেশ্বর কুমারের বোলিং নৈপুণ্যে ওয়েস্ট ইন্ডিজকে প্রথম টি-টোয়েন্টিতে হেসে খেলে হারিয়ে সফর শুরু করেছে ভারত।

যুক্তরাষ্ট্রের ফ্লোরিডায় শনিবার ৪ উইকেটে জিতে তিন ম্যাচের সিরিজে এগিয়ে গেছে বিরাট কোহলির দল। ৯৬ রানের লক্ষ্য ছুঁয়েছে ১৬ বল বাকি থাকতে।

টস হেরে ব্যাট করতে নেমে শুরুতেই চাপে পড়ে ওয়েস্ট ইন্ডিজ। রানের খাতাই খুলতে পারেননি দুই ওপেনার জন ক্যাম্পবেল ও এভিন লুইস।

ক্রিজে গিয়েই বোলারদের ওপর চড়াও হন নিকোলাস পুরান। দ্রুত ২০ রান তুলে ফেলা বাঁহাতি এই ব্যাটসম্যানকে কট বিহাইন্ড করে আন্তর্জাতিক ক্রিকেটে নিজের প্রথম উইকেট নেন নবদীপ। পরের বলে বিদায় করেন শিমরন হেটমায়ারকে।

ছয় ওভারে ৩৩ রানে ৫ উইকেট হারানো ওয়েস্ট ইন্ডিজকে প্রায় একার চেষ্টায় একশ রানের কাছে নিয়ে যান কাইরন পোলার্ড। ৪৯ বলে চার ছক্কা ও দুই চারে ৪৯ রান করেন এই মিডল অর্ডার ব্যাটসম্যান। পোলার্ড ও পুরান ছাড়া ক্যারিবিয়ানদের আর কোনো ব্যাটসম্যান যেতে পারেননি দুই অঙ্কে।

নবদীপ ১৭ রানে মোট ৩ উইকেট নেন। ভুবনেশ্বর ১৯ রানে নেন ২ উইকেট।

জবাবে শিখর ধাওয়ানকে শুরুতেই হারায় ভারত। দুটি করে ছক্কা ও চারে ২৪ রান করা রোহিত শর্মাকে থামান সুনিল নারাইন।

মনিশ পান্ডের সঙ্গে কোহলির ৩২ রানের জুটিতে এগিয়ে যায় ভারত। মনিশকে বোল্ড করে ফেরান কিমো পল। কটরেলকে ওড়ানোর চেষ্টায় কোহলি ক্যাচ দিয়ে ফিরলে কিছুটা চাপে পড়ে যায় ভারত।

তবে ক্রুনাল পান্ডিয়া, রবীন্দ্র জাদেজা ও ওয়াশিংটন সুন্দরের ছোট ছোট অবদানে সহজ জয় নিয়ে মাঠ ছাড়ে সফরকারীরা।

দারুণ বোলিংয়ের জন্য ম্যাচ সেরার পুরস্কার জেতেন নবদীপ।

আগামী রবিবার একই মাঠে হবে দ্বিতীয় টি-টোয়েন্টি।

Leave A Reply

Your email address will not be published.