Ultimate magazine theme for WordPress.

ইংল্যান্ডের দুই ক্রিকেটারের প্রশংসায় মুসলিম বিশ্ব!

ইংল্যান্ডকে প্রথম বিশ্বকাপ শিরোপা উপহার দেয়া ক্রিকেটারদের সঙ্গে খোশ মেজাজেই সময় কাটিয়েছেন ব্রিটিশ প্রধানমন্ত্রী তেরেসা মে। বিশ্বকাপজয়ী দলকে শুভেচ্ছা জানিয়ে তাই একটি জাঁকজমকপূর্ণ পার্টির আয়োজন করেছেন ব্রিটিশ প্রধানমন্ত্রী। প্রধানমন্ত্রী ভবনে আয়োজিত সেই পার্টিতে ইংল্যান্ডের বিশ্বকাপজয়ী দলের সব সদস্যই উপস্থিত ছিলেন।

ইংলিশ সংস্কৃতি অনুসারে ক্রিকেটারদের সঙ্গে তেরেসা মেও মদ পান করে শিরোপার উৎসব করেছেন।

তবে উৎসবে অংশ নিলেও ইসলামে নিষিদ্ধ হওয়ায় অ্যালকোহল তথা মদপান থেকে বিরত থাকেন ইংল্যান্ডের দুই মুসলিম ক্রিকেটার মঈন আলী ও আদিল রশিদ। তাদের এ কর্মকাণ্ড মুসলমানসহ বিশ্বের বিভিন্ন দেশের মাদকবিরোধী সংগঠন ও স্বাস্থ্য সচেনত মানুষ ব্যাপক প্রশংসা করেছেন।

সামাজিক যোগাযোগের জনপ্রিয় মাধ্যম ফেসবুক-টুইটারসহ বিভিন্ন মাধ্যমে তারা উচ্ছ্বসিত প্রতিক্রিয়া দেখিয়েছেন।

এর আগে, গত রোববার ইংল্যান্ডের লর্ডসে নিউজিল্যান্ডকে হারিয়ে বিশ্বকাপ শিরোপা জিতে নেয় স্বাগতিক ইংল্যান্ড। পুরস্কার বিতরণী অনুষ্ঠান শেষে বাঁধভাঙ্গা উল্লাসে মাতে ইংল্যান্ড দল। কিছুক্ষণ পরই ঐতিহ্য বজায় রেখে শ্যাম্পেইনের বোতল খোলেন অধিনায়ক ইয়ন মরগান। বিশ্বকাপ শিরোপা সামনে নিয়ে যখনই শ্যাম্পেইনের বোতল খোলা হলো, অমনি মঈন আলী ও আদিল রশিদ দৌড়ে পালান সেখান থেকে। একটু দূরে সরে গিয়ে ধর্মভীরুতা প্রদর্শন করেন এই দুই মুসলিম ক্রিকেটার। যা দেখে মঈন ও রশিদকে বাহবা দিচ্ছে মুসলিম বিশ্ব।

Leave A Reply

Your email address will not be published.