Ultimate magazine theme for WordPress.

ইংল্যান্ডকে উড়িয়ে ফাইনালে টাইগার যুবারা

ইংল্যান্ডে খেলতে গিয়ে রীতিমতো উড়ছে বাংলাদেশ অনুর্ধ্ব-১৯ ক্রিকেট দল। দুই ম্যাচ হাতে রেখেই স্বাগতিক ইংল্যান্ড ও ভারতকে নিয়ে আয়োজিত ত্রিদেশীয় সিরিজের ফাইনালে পৌঁছে গিয়েছে টাইগার যুবারা। ফাইনালের অন্য টিকিটের জন্য এখন লড়াই হবে ভারত ও ইংল্যান্ডের মধ্যে।

সিরিজে নিজেদের ষষ্ঠ ম্যাচে স্বাগতিক যুবাদের রীতিমতো উড়িয়ে দিয়েছে বাংলাদেশ। তানজিদ হাসানের সেঞ্চুরিতে ভর করে আগে ব্যাট করে ২২৪ রানের সংগ্রহ পায় যুবারা। জবাবে মাত্র ১৫২ রানেই গুটিয়ে যায় ইংলিশ যুবাদের ইনিংস। ৭২ রানের বড় জয়ে ফাইনাল নিশ্চিত হয় বাংলাদেশের।

এখনও পর্যন্ত ৬ ম্যাচ খেলে ৪ জয় ও ১ পরিত্যক্ত ম্যাচে বাংলাদেশের সংগ্রহ ৯ পয়েন্ট। একটি করে ম্যাচ কম খেলেছে ভারত ও ইংল্যান্ড। স্বাগতিকদের ঝুলিতে রয়েছে মাত্র ২ পয়েন্ট, অন্যদিকে ভারতের সংগ্রহ ৫ পয়েন্ট।

বৃহস্পতিবার বিলেরিকায়ের টবি হউ গ্রাউন্ডে টস হেরে ব্যাট করতে নেমেছিল বাংলাদেশ। দলীয় ১৮ রানের মাথায় ওপেনার পারভেজ হোসেন ইমন ফিরে গেলেও খুব একটা সমস্যা হয়নি। দ্বিতীয় উইকেটে ১১৮ রানের জুটি গড়েন মাহমুদুল হাসান জয় এবং তানজিদ হাসান।

নিজের ফিফটি থেকে ৯ রান দূরে থাকতে আউট হন মাহমুদুল। সেঞ্চুরির দিকে এগুচ্ছিলেন তানজিদ। তৃতীয় উইকেটে সঙ্গী হিসেবে পেয়ে যান তৌহিদ হৃদয়কে। এ জুটিতে আসে ৭৮ রান। দলীয় ২০৪ রানে তানজিদ আউট হন ব্যক্তিগত সেঞ্চুরিতে ১১৭ রানের ইনিংস খেলে। ১১৩ বলের ইনিংসটিকে ১৬ চার ও ২ ছক্কায় সাজান তিনি।

তানজিদ উইকেটে থাকা পর্যন্ত সবকিছু ঠিকঠাকই ছিলো। ৪০ ওভারেই ২০৫ রান করে ফেলে বাংলাদেশ। কিন্তু পরের ব্যাটসম্যানরা চরম ব্যর্থ হলে পুরো পঞ্চাশ ওভার খেলতে পারেনি বাংলাদেশ। ৪৭.১ ওভারে অলআউট হওয়ার আগে ২২৪ রান করতে পারে টাইগার যুবারা।

এ রান তাড়া করতে নেমে অবশ্য সুবিধা করতে পারেনি ইংল্যান্ড। টেনেটুনে দেড়শ পেরিয়ে ৩৯ ওভারে অলআউট হয় ১৫২ রান করে। বাংলাদেশের পক্ষে বল হাতে ৩টি করে উইকেট নেন তানজিম হাসান সাকিব ও রাকিবুল হাসান। এছাড়া শাহীন আলম ও মৃত্যুঞ্জয় চৌধুরী নেন ২টি করে উইকেট।

আগামী সোমবার (৫ আগস্ট) একই দলের বিপক্ষে সপ্তম ম্যাচ খেলতে নামবে বাংলাদেশ।

Leave A Reply

Your email address will not be published.