Ultimate magazine theme for WordPress.

আল আমিনকে বিসিবির জরিমানা

ক্রিকেট ভদ্রলোকের খেলা। ভদ্রতার ব্যতয় ঘটলেই শাস্তি। এবার শৃঙ্খলা ভঙ্গের দায়ে বাংলাদেশ জতীয় দলের পেসার আল-আমিন হোসেনকে ম্যাচ ফির ৫০ শতাংশ জরিমানা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

তার বিরুদ্ধে অভিযোগ, বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) ফাইনালে বিসিবি দক্ষিণাঞ্চলের হয়ে খেলছেন আল-আমিন। এ ম্যাচে প্রতিপক্ষ দলের ব্যাটসম্যান মোহাম্মদ আশরাফুলকে আউট করার পর তাকে উদ্দেশ্য করে অশোভন আচরণ করেন এবং অশালীন অঙ্গভঙ্গি করেন তিনি। ফলে তার ম্যাচ ফির ৫০ শতাংশ কর্তন করা হয়েছে।

ম্যাচ চলাকালীন বাজে ভাষা ব্যবহার এবং আক্রমণাত্মক আচরণ করেছেন আল-আমিন। এ কারণেই তাকে এই শাস্তি দেয়া হয়েছে বলে জানিয়েছে বিসিবি।

বোর্ডের কোড অব কন্ডাক্টের ২.৫ অনুচ্ছেদ অনুযায়ী, আল-আমিনের অপরাধটি লেভেল ওয়ানের। এ ধরনের অপরাধের ন্যূনতম শাস্তি আনুষ্ঠানিকভাবে সতর্ক করে দেয়া এবং সর্বোচ্চ শাস্তি ম্যাচ ফির ৫০ শতাংশ জরিমানা। এ ক্ষেত্রে তাকে সর্বোচ্চ শাস্তিই দেয়া হলো।

আল-আমিন হোসেন সাথে সাথেই অপরাধ স্বীকার করে নিয়েছেন। শাস্তিও মেনে নিয়ে তিনি বলেছেন, আমার আচরণ শুধরানো দরকার। ফলে আনুষ্ঠানিক কোনো শুনানির প্রয়োজন হয়নি।

বিসিএল ফাইনালে ইসলামী ব্যাংক পূর্বাঞ্চলকে ১০৫ রানে হারিয়ে শিরোপা জিতে নিয়েছে দক্ষিণাঞ্চল। এ নিয়ে লিগের আট আসরের মধ্যে পাঁচটি ট্রফি নিজেদের করে নিল দলটি।

Leave A Reply

Your email address will not be published.