Ultimate magazine theme for WordPress.

অজিদের হারিয়ে বিশ্বকাপ শুরু ভারতের নারীদের!

বোলারদের দাপটে অস্ট্রেলিয়ার ঘরের মাঠে তাদেরই হারিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপ যাত্রা শুরু করে দিল ভারতের মেয়েরা। শুক্রবার (২১ ফেব্রুয়ারি) সিডনির শোগ্রাউন্ড স্টেডিয়ামে টস জিতে ভারতকে প্রথমে ব্যাট করতে পাঠায় অস্ট্রেলিয়ার ক্যাপ্টেন মেগ ল্যানিং।

প্রথমে ব্যাট করে শুরুটা ভালো করলেও সেই লড়াই বেশিক্ষণ ধরে রাখতে পারেননি ভারতের দুই ওপেনার শাফালি ভর্মা ও স্মৃতি মন্ধনা। ১১ বলে ১০ রান করে আউট হন স্মৃতি। শাফালি ২৯ বলে ৫টি বাউন্ডারি ও ১টি ওভার বাউন্ডারি হাঁকিয়ে ২৯ রান করেন। তিন নম্বরে নেমে জেমিমা রডরিগেড ২৬ রান করেন। মাত্র ২ রান করে ফিরে যান ক্যাপ্টেন হরমনপ্রীত কাউর।

এরপর ভারতের রানকে কিছুটা এগিয়ে নিয়ে যান দীপ্তি শর্মা। ৪৬ বলে ৪৯ রান করে অপরাজিত থাকেন তিনি। ৯ রানে অপরাজিত থাকেন ভেদা কৃষ্ণামূর্তি। ২০ ওভারে ভারত থামে ১৩২-৪-এ।

অস্ট্রেলিয়ার রয়ে জোনা উইকেট নেন জেস জোনাসেন। ১টি করে উইকেট নেন এলিস পেরি ও ডেলিসা কিমিনিস।

১৩৩ রানের টার্গেট নিয়ে ব্যাট করতে নেমে অস্ট্রেলিয়ার শুরুটা ভালোই করে দিয়েছিলেন ওপেনার অ্যালিসা হিলি। পুনম যাদবের বলে তাকেই ক্যাচ তুলে দিয়ে আউট হওয়ার আগে ৩৫ বলে ৫১ রানের ইনিংস খেলেন তিনি। কিন্তু আর কেউ দাঁড়াতে পারেননি। পাঁচ নম্বরে নেমে অ্যাশলে গার্ডনার ৩৪ রান করে কিছুটা ভরসা দিয়েছিলেন। বাকি আর কেউ ডবল ফিগারে পৌঁছতেই পারেননি ভারতীয় বোলিংয়ের দাপটে।

এই রানে পৌঁছনো খুব কঠিন ছিল না অস্ট্রেলিয়ার পক্ষে। তবে বাজিমাত করে গেলেন ভারতের বোলাররা। বড় পার্টনারশিপ তৈরি করতে দেননি অস্ট্রেলিয়াকে তারা।

ভারতের হয়ে ৪ উইকেট নিয়ে ম্যাচের সেরা হয়েছেন পুনম যাদব। ৩ উইকেট নেন শিখা পান্ডে ও ১ উইকেট নেন রাজেশ্বরী গায়কোয়াড়।

Leave A Reply

Your email address will not be published.