খুলনায় লকডাউনে ঘুরতে বেরিয়ে জরিমানা নবদম্পতি’র

খুলনায় করোনার সংক্রমণ ও মৃত্যু নিয়ন্ত্রণ আনতে গত ২২ জুন থেকে চলছে টানা লকডাউন। এ অবস্থায় বাড়িতে থেকে হাঁপিয়ে উঠেছিল নবদম্পতি। তাই সবার থেকে একটু আলাদা হয়ে নিজেদের মতো সময় কাটাতে লকডাউনের মধ্যে স্বামী-স্ত্রী ঘুরতে বের হয়েছিলেন সড়কে। কিন্তু বাধ সাধে বেরসিক পুলিশ।

খুলনার ফুলতলা বাজার এলাকায় শনিবার দুপুরে এই নবদম্পতিকে আটকে সড়কে আসার কারণ জানতে চাইলে তারা পুলিশকে ঘুরতে বের হওয়ার কথা স্বীকার করেন। এসময় লকডাউনে বিধিনিষেধ না মানায় ভ্রাম্যমান আদালতে ২০১৮ সালের সংক্রামক রোগ (প্রতিরোধ, নিয়ন্ত্রণ ও নির্মুল) আইনে তাদেরকে ৫০০ টাকা জরিমানা করা হয়। পরে জরিমানার টাকা ও মুচলেকা দিয়ে বাড়ি ফিরে যায় ওই নবদম্পতি।

এদিকে, একই এলাকায় অভিযান চালিয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও এসিল্যান্ড রুলি বিশ্বাসের নেতৃত্বাধীন ভ্রাম্যমাণ আদালত স্বাস্থ্যবিধি না মানায় আরও কয়েকজনকে জরিমানা করেন।

জানা যায়, খুলনায় গত কয়েকদিন ধরেই নমুনা পরীক্ষার ভিত্তিতে সংক্রমণের হার ৪০ থেকে ৪৫ শতাংশ। হাসপাতালগুলোতে রোগী ধারন ক্ষমতার বাইরে চলে গেছে। রোগীর চাপ সামলাতে হিমশিম খাচ্ছেন চিকিৎসকরা।

জেলা সিভিল সার্জন ডা. নিয়াজ মোহাম্মদ বলেন, মানুষের মধ্যে অসচেতনতার কারণে সংক্রমণের হার কমানো যাচ্ছে না। তিনি লকডাউনের সময় কড়াকড়ি স্বাস্থ্যবিধি মেনে চলতে সকলের প্রতি আহ্বান জানান।

Loading...