ওমিক্রন রোধে বাংলাদেশ সীমান্তে কড়াকড়ি আরোপ পশ্চিমবঙ্গের

গত বৃহস্পতিবার ভারতের পশ্চিমবঙ্গে করোনাভাইরাসের নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রনে আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে। এর পরই ভাইরাসটির সংক্রমণ রোধে কঠোর পদক্ষেপ নিতে শুরু করেছে রাজ্য সরকার। সেই ধারাবাহিকতায় এবার বাংলাদেশ সীমান্তে চলাচল করা ট্রাক চালকদের কোয়ারেন্টিন, আরটিপিসিআর টেস্ট ও চলাফেরায় নিয়ন্ত্রণ আনার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। খবর প্রকাশ করেছে ইকোনোমিকস টাইমস।

 

 

প্রতিবেদনে বলা হয়েছে, বাংলাদেশ থেকে যেসব ট্রাক চালক সীমান্ত পাড়ি দিয়ে আসছে তাদের ক্ষেতেই এ বাধ্যবাধকতা। বিশেষ করে ২৪ পরগনা জেলার পেট্রাপোল এবং বসিরহাটের ঘোজাডাঙ্গা, মালদহ ও মুর্শিদাবাদ সীমান্তে এ পদক্ষেপ নেওয়া হচ্ছে।

 

 

পেট্রাপোলে ল্যান্ড পোর্ট অথরিটি অব ইন্ডিয়ার ম্যানেজার কমলেশ সাইনি বলেন, ‘যদি কেউ ভারতে প্রবেশ করতে চায়, তাহলে তাকে ৭২ ঘণ্টা পূর্বে আরটিপিসিআর টেস্ট করাতে হবে। এটা বাধ্যতামূলক। এই নিয়ম ট্রাক চালক এবং অন্য সবার ক্ষেত্রেই (যারা বাংলাদেশ থেকে আসছেন) প্রযোজ্য। যারা ভারতে ভ্রমণ করছেন তাদের পরীক্ষার রিপোর্ট চেক-আপের জন্য একটি বিশেষ দল গঠন করা হয়েছে।

 

 

 

তিনি আরও বলেন, ‘বাংলাদেশ থেকে বিজনেস এবং মেডিকেল ভিসা নিয়ে লোকজন ভ্রমণ করলে তাদের ভারতে প্রবেশের অনুমতি দেওয়া হবে। যাইহোক, যদি তারা করোনা টেস্টে পজিটিভ হয়, তাদের কোয়ারেন্টিনে পাঠানো হবে। এর বাইরে অন্য ভিসায় ভ্রমণ করাদের মধ্যে যাদের পজিটিভ আসবে তাদের সরাসরি বাংলাদেশে পাঠিয়ে দেওয়া হবে।

 

 

 

এডিটঃ রেজুয়ানা রাহমান মিতু

 

ঘূর্ণিঝড়

 

 

বিএনপির শেখানো কথা বলেছেন চিকিৎসক, তথ্যমন্ত্রী

আড়াই লাখ টাকার বিনিময়ে দুই কন্যার বিয়ে দিলেন বাবা

 

 

Leave A Reply

Your email address will not be published.