এমবাপ্পে ফ্রান্সের প্রেসিডেন্ট নির্বাচনে ভোট পেলেন

বর্তমান বিশ্বে অন্যতম সেরা খেলোয়াড় কিলিয়ান এমবাপ্পে। ২৩ বছর বয়সী এই ফরাসি তারকা এবার মাঠ ছাড়িয়ে পৌঁছে গেছে নির্বাচনের মাঠেও। রোববার ২৪ এপ্রিল প্রেসিডেন্ট নির্বাচনে এমবাপ্পেও পেয়েছেন ১০টি ভোট।

 

 

 

গত রোববার ২৪ এপ্রিল ইমানুয়েল ম্যাক্রোঁ দ্বিতীয় মেয়াদে ফ্রান্সের প্রেসিডেন্ট হিসাবে নির্বাচিত হয়েছেন। তিনি সম্প্রতি প্যারিস সেন্ট জার্মেইতে এমবাপ্পেকে রাখার পক্ষে প্রচারণাও চালিয়েছিলেন। ম্যাক্রোঁ বলেন, ‘লিগ ওয়ান এবং পিএসজিতে তাকে রাখার জন্য আমাদের অবশ্যই লড়াই করতে হবে। কারণ সে একজন দুর্দান্ত খেলোয়াড়। ফ্রান্সে তাকে দেখতে পারাটা আএমবাপ্পের ভোট পাওয়ার এই কাণ্ডটি ঘটেছে টালেনায় নামের একটি গ্রামে। রোববারের নির্বাচনে ম্যাক্রোঁর মতো প্রেসিডেন্ট পদপ্রার্থী বানিয়ে ভোট দিয়েছেন কয়েকজন সমর্থক। ‘লে এস্তে রিপাবলিকায়ান’ এর প্রতিবেদন, ৪০০ জন বাসিন্দার ছোট এই গ্রামে ১০টি ভোট পেয়েছেন ফরাসি এই স্ট্রাইকার। সমর্থকরা নকল ব্যালট বানিয়ে তাতে এমবাপ্পের নাম জুড়ে দেন।

 

টেলেনের মেয়র বলেন, ‘আমরা দেখলাম এমন একটা বেরিয়ে এসেছে, তারপরে দুটি, তারপরে তিনটি…. এটি খুবই ভালোভাবে করা হয়েছে, ঠিক আসল ব্যালটের মতো দেখাচ্ছিল।

 

তিনি আরও বলেন, ‘তার নামটি কলম দিয়ে দ্রুত লেখা হয়নি, বরং কম্পিউটারে টাইপ করা হয়েছিল এবং তারপরে ছাপানো হয়।

 

প্রসঙ্গত, টানা দ্বিতীয়বারের মতো ফ্রান্সের প্রেসিডেন্ট নির্বাচিত হয়েছেন ইমানুয়েল ম্যাক্রোঁ। প্রধান প্রতিদ্বন্দ্বী কট্টর ডানপন্থী প্রার্থী মারিন লা পেনকে হারিয়ে তিনি বিজয়ী হয়েছেন।নন্দের।

 

ম্যাক্রোঁ পেয়েছেন ৫৮ দশমিক ৫৫ শতাংশ ভোট এবং তার প্রতিদ্বন্দ্বী পেয়েছেন ৪১ দশমিক ৪৫ শতাংশ ভোট।

 

 

আর্জেন্টাইন ফুটবলারের মৃত্যুতে ক্ষতিপূরণ দাবি ইংলিশ ক্লাবের!

 

বিশ্বকাপে ব্রাজিল-আর্জেন্টিনার ম্যাচের সূচি

 

Leave A Reply

Your email address will not be published.