একই দিনে দুই ম্যাচ খেললেন, হ্যাটট্রিকও করলেন তিনি

কোল পালমার। নামটি খুব চেনা হওয়ার কথা নয়। তবে ম্যানচেস্টার সিটির খেলা যাঁরা নিয়মিত অনুসরণ করেন, পালমার নামটি খুব অচেনা হওয়ার কথা নয়।

তরুণ এই ইংলিশ স্ট্রাইকার খেলেন ম্যানচেস্টার সিটির যুব দলে। পেপ গার্দিওলাকে নিজের প্রতিভা দিয়ে এর মধ্যেই যে মুগ্ধ করে ফেলেছেন, তার প্রমাণ মিলছে। ১৯ বছর বয়সী এই স্ট্রাইকারকে প্রায় নিয়মিতই ম্যানচেস্টার সিটির বেঞ্চে দেখা যায়। গত আগস্টে নরউইচ সিটির বিপক্ষে অভিষেক হয়েছে পালমারের, জার্মান মিডফিল্ডার ইলকায় গুন্দোয়ানের জায়গায় শেষদিকে মাঠে নামানো হয়েছিল তাঁকে।

গতকাল দ্বিতীয়বারের মতো প্রিমিয়ার লিগের স্বাদ পেয়েছেন পালমার। বার্নলির বিপক্ষে দ্বিতীয়ার্ধের যোগ করা সময়ের প্রথম মিনিটে পর্তুগিজ মিডফিল্ডার বের্নার্দো সিলভার জায়গায় তাঁকে মাঠে নামান গার্দিওলা।

তবে পালমারকে নিয়ে আলোচনা হচ্ছে আরেকটা কারণে। মূল দলের হয়ে ম্যাচ খেলেই কিছুক্ষণ পর যুবদলের হয়ে খেলতে নেমেছিলেন তিনি। লেস্টারের অনূর্ধ্ব-২৩ দলের বিপক্ষে সে ম্যাচে নেমেই হ্যাটট্রিক করেছেন! ‘ডাবল ডিউটি’ বুঝি একেই বলে!

শেষ কয়েক সপ্তাহ তেমন ভালো যাচ্ছিল না সিটির। চ্যাম্পিয়নস লিগে মেসিদের কাছে হেরেছে তারা, লিগে ড্র করেছে লিভারপুলের সঙ্গে। একটা জয় তাই প্রার্থিতই ছিল। সেটিই এসেছে গত রাতে বার্নলির বিপক্ষে।

নিজেদের মাঠে ১২ মিনিটে বের্নার্দো সিলভার গোলে প্রথমে এগিয়ে গিয়েছিল সিটি। ৭০ মিনিটে কেভিন ডি ব্রুইনার গোলে পুরো ৩ পয়েন্ট নিয়েই মাঠ ছেড়েছে তারা। এই জয়ে লিগের পয়েন্ট তালিকায় তৃতীয় স্থানে উঠে এল সিটি। শীর্ষে থাকা চেলসির চেয়ে তারা পিছিয়ে ২ পয়েন্টে।

পরের ম্যাচটি সিটির চ্যাম্পিয়নস লিগে ক্লাব ব্রুগার বিপক্ষে, প্রথম দুই ম্যাচের পর যারা সিটির চেয়ে ১ পয়েন্ট বেশি নিয়ে গ্রুপের দ্বিতীয় স্থানে আছে। সিটি আছে ৩ নম্বরে।

তবে গতকালের ম্যাচে অনন্য এই কীর্তির জন্য বের্নার্দো-ডি ব্রুইনার থেকে আলোচনা হচ্ছে পালমারকে নিয়েই। দ্বিতীয় ম্যাচে হ্যাটট্রিক তো করেছেনই, তৃতীয় গোলটা যে কাউকে তাক লাগিয়ে দেবে। পালমারের নৈপুণ্যে লেস্টারের যুবদলকে ৫-০ গোলে হারিয়েছে সিটি। পালমার নিজেও মুগ্ধ নিজের কাজ দেখে, ‘ম্যানচেস্টার সিটির মূল দলের হয়ে বিকেল তিনটায় খেলে একাডেমিতে গিয়ে হ্যাটট্রিক করা আর তিন পয়েন্ট অর্জন করতে সাহায্য করা, দিনটা বেশ ভালোই ছিল। অভিযোগ করতে পারি না আমি। এ কাজটাই করতে পছন্দ করি।

Leave A Reply

Your email address will not be published.