‘এই ভারতে আমি ছিলাম না, খুবই ভয় লাগছে আমার’

গত রবিবার রাতে দিল্লির জওহরলাল নেহরু বিশ্ববিদ্যালয়ের সবরমতী গার্লস হোস্টেলে ঢুকে ভাঙচুরের ঘটনায় বলিউডের একাধিক তারকারা এবার প্রকাশ্যে রাস্তায় নেমে আবার কেউ সোশ্যাল মিডিয়াতে প্রতিবাদ জানিয়েছেন।

যাদের মধ্যে নিউ জেন তারকারাও রয়েছেন। তাদের মধ্যে থেকেই এবার সোশ্যাল মিডিয়াতে জেএনইউ কাণ্ড নিয়ে সরব হয়েছেন অভিনেত্রী সোনম কাপুর। 

তিনি তার ইন্সটাগ্রাম প্রোফাইলে লিখেছেন, ”আমাদের জেনারেশনের তারকারা ভয় পেয়ে আছে। এখনই তাই রাস্তায় নেমে প্রতিবাদ করার প্রয়োজন আছে। এটা আমি জানি এখন যা পরিস্থিতি সেটা বাঞ্চনীয় নয়। যারা ভয় পাচ্ছেন মত প্রকাশ করতে দয়া করে চুপ থাকবেন না। যা মনে হচ্ছে প্রকাশ করুন। বেশিরভাগ ভালো মানুষ তাদের মতামত রেখেছেন। খুবই সচেতন ভাবে নিজের আওয়াজ তুলুন, সত্যিটা বলুন। দেশে যা ঘটছে দেখে মনে হচ্ছে আমরা এখানে ভীনগ্রহের প্রাণী। এই ভারতে আমি ছিলাম না, একটা লুকিয়ে থাকা সত্যি সর্বদাই চাপা পড়ে যায়। খুবই ভয় লাগছে আমার।”

জেএনইউ-এর এই ঘটনায় মুম্বাইয়ের বান্দ্রাতে শান্তিপূর্ণ অবস্থানে বসেছিলেন সাধারন মানুষ তাদের সঙ্গে যোগ দেন বিশাল ভরদ্বাজ, তাপসী পান্নু, রাহুল বোস, রাহুল ধোলাকিয়া, অনুরাগ কাশ্যপ, রিচা চাড্ডা, আলি ফজল, জোয়া আখতার, হংশল মেহতা, বিশাল দাদলানি, রীমা কাগতি, সৌরভ শুক্লা, স্বরা ভাস্কর, দিয়া মির্জা, সুধীর মিশ্র এবং আরও অনেকেই।

Loading...