ঈদযাত্রায় লঞ্চে ভিড় ঠেকাতে বাড়তি নিরাপত্তা

করোনার প্রভাব কমায় পবিত্র ঈদুল ফিতর উদ্‌যাপনে কর্মস্থল থেকে বাড়ি ফিরছেন হাজার হাজার মানুষ।

 

গত দুই বছর চাঁদপুর লঞ্চ টার্মিনালে ঈদ কিংবা কোনো উৎসবে ছিল না মানুষের সমাগম। এবার ঈদযাত্রায় চাঁদপুর টার্মিনালের পাশাপাশি প্রস্তুত লঞ্চগুলো।

 

এ দিকে নিরাপত্তা নিশ্চিত করতে এরই মধ্যে স্থাপন করা হয়েছে বেশকিছু সিসি ক্যামেরা। ঝড়ের মৌসুম হওয়ায় লঞ্চ চালকরাও সতর্ক।

 

যাত্রীবাহী লঞ্চ মাস্টাররা জানান, ঈদের সময় আমাদের একটু সতর্ক থাকতে হয়। সব দিয়ে নজর রাখে জাহাজ পরিচালনা করতে হবে।

 

 

এ দিকে নিয়মিত লঞ্চের সঙ্গে বিশেষ সার্ভিস এবং যাত্রীদের নিরাপত্তা দেওয়ার কথা জানান চাঁদপুরে বিআইডব্লিউটিএর বন্দর উপ-পরিচালক একেএম কায়সারুল ইসলাম।

 

তিনি বলেন, ‘যাত্রী সাধারণ যেন নির্বিঘ্নে বাড়ি ফিরে স্বজনদের সঙ্গে ঈদ উদযাপন করতে পারেন সে লক্ষ্যে বিআইডব্লিউটিএ সব ধরনের সেবাপ্রদানে পস্তুত রয়েছে।

 

চাঁদপুর জেলা পুলিশ সুপার মিলন মাহমুদ বলেন, ‘লঞ্চ টার্মিনাল কেন্দ্রিক আমাদের নৌপুলিশ ও জেলা পুলিশের তরফ থেকে ভালো ব্যবস্থা নেওয়া হয়েছে। যাত্রীরা যেন নির্বিঘ্নে ঈদ উদযাপনে তাদের বাড়ি যেতে পারেন।

 

 

চাঁদপুর জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ বলেন, ‘ফিটনেসবিহীন যেন কোনো গাড়ি ও লঞ্চ চলাচল করতে না পারে এ বিষয়টি নিশ্চিত হতে হবে। এ ছাড়া ধারণক্ষমতার অতিরিক্ত যাত্রী যেন পরিবহন করা না হয়; এমন নির্দেশনা দেওয়া হয়েছে।

 

চাঁদপুর-ঢাকাসহ আরও ১৫টি নৌপথে এবারের ঈদে অর্ধশত যাত্রীবাহী লঞ্চ চলাচল করবে। এতে প্রতিদিন দেড় থেকে দুই লাখ যাত্রী যাতায়াত করবেন।

 

 

নিউমার্কেটে সংঘর্ষ: বিএনপির মৃত নেতাও আসামি!

 

থানায় যাওয়ার সময় ছিলেন সুস্থ, ফিরলেন লাশ হয়ে

 

 

Leave A Reply

Your email address will not be published.