ইসলামী বিশ্ববিদ্যালয় শিক্ষকের মৃত্যু

ইসলামী বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের অধ্যাপক আকরাম হুসাইন মজুমদার (৫০) করোনায় আক্রান্ত হয়ে ঢাকার একটি বেসরকারি হাসপাতালে গত সোমবার দিবাগত রাত একটার দিকে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। এ নিয়ে করোনাতে আক্রান্ত হয়ে বিশ্ববিদ্যালয়টির তিনজন শিক্ষক মারা গেলেন।

এদিকে ঘটনাটি নিশ্চিত করে বিশ্ববিদ্যালয় প্রক্টর জাহাঙ্গীর হোসেন জানান,সকালে  শিক্ষক আকরাম হুসাইনের লাশ দাফনের উদ্দেশ্যে তাঁর গ্রামের বাড়ি কুমিল্লার চৌদ্দগ্রামে কাদঘরে নেওয়া হয়েছে।

শিক্ষক আকরাম হুসাইনের স্ত্রী মাকসুদা আক্তারও বিশ্ববিদ্যালয়ের একই বিভাগের সহকারী অধ্যাপক বলে বিশ্ববিদ্যালয় সূত্র জানিয়েছে। বিশ্ববিদ্যালয় এরিয়া তে থাকাকালীন সময়ে  শিক্ষক আকরাম, তাঁর স্ত্রীর মাকসুদা, তাঁদের দুই শিশু সন্তান  এবং তাঁর শাশুড়ি করোনা আক্রান্ত হন। প্রাথমিকভাবে সবাই বাসা থেকে চিকিৎসা নিলে অবস্থা বেগতিক হওয়ার পরে তাঁরা সবাই ঢাকা কল্যাণপুরে অবস্থিত একটি বেসরকারি হাসপাতালে ভর্তি হন। সেখানে আইসিইউতে ভর্তি ছিলেন আকরাম। অবস্থা আরো জটিল হওয়ার পরে তাঁকে লাইফ সাপোর্টে গত রোববার নেওয়া হয়।  গতকাল সোমবারের দিন তাঁর স্ত্রী সন্তান ও শাশুড়ির অবস্থা ভালো হলে  তাঁরা হাসপাতাল থেকে রিলিজ নিয়ে ইসলামী বিশ্ববিদ্যালয়ের রেস্ট হাউসে ওঠেন। পরবর্তীতে মঙ্গলবার দিবাগত রাতে শিক্ষক আকরাম মারা যান।

আকরাম হুসাইন তাঁর বর্ণাঢ্য ক্যারিয়ারে একাধারে আইন বিভাগের সভাপতি, আইন অনুষদের ডিন  হিসেবে দায়িত্ব পালন করেছেন এবং সর্বশেষ জিয়াউর রহমান হলের প্রভোস্ট ও জিয়া পরিষদের বিশ্ববিদ্যালয় শাখার সাধারণ সম্পাদক হিসেবে কর্তব্যরত ছিলেন।

এর আগে করোনা সংক্রমিত হয়ে ইসলামী বিশ্ববিদ্যালয়ের ছাত্র উপদেষ্টা ও বাংলা বিভাগের সাবেক সভাপতি সাইদুর রহমান করোনা সংক্রমিত হয়ে মারা যান গত 25 শে ফেব্রুয়ারি। তাছাড়া গত ৫ মে করোনা সংক্রমিত হয়ে বিশ্ববিদ্যালয়ের দাওয়াহ অ্যান্ড ইসলামিক স্টাডিজ বিভাগের অধ্যাপক মুহাম্মদ আহসান উল্লাহ ফয়সাল মারা যান।

 

সম্পাদনা:  আরিফুল ইসলাম লিখন।

Loading...