আয়ারল্যান্ডকে হারিয়ে হ্যাটট্রিক শিরোপা বাংলাদেশের

মেয়েদের টি-টোয়েন্টি বিশ্বকাপের বাছাইপর্বের ফাইনালে চ্যাম্পিয়ন হয়েছে বাংলাদেশ নারী ক্রিকেট দল।আবুধাবিতে রোববার ফাইনালে আয়ারল্যান্ডকে ৭ রানে হারিয়েছে বাংলাদেশ।

এ নিয়ে টানা তিনবার বিশ্বকাপ বাছাইপর্বের শিরোপা জিতল বাংলাদেশ।

ফারজানা হকের ৫৫ বলে ৬১ রানের ইনিংসের সৌজন্যে আগে ব্যাটিং করে ৮ উইকেটে ১২০ রান তোলে বাংলাদেশ।

রান তাড়া করতে নেমে আইরিশরা থেমে যায় ৯ উইকেটে ১১৩ রান তুলতেই। বাছাইপর্বের ফাইনালে উঠেই আগামী বছর দক্ষিণ আফ্রিকায় বিশ্বকাপ খেলা নিশ্চিত করেছে বাংলাদেশ ও আয়ারল্যান্ড।

বাংলাদেশই যে এ টুর্নামেন্টে ফেবারিট, যাওয়ার আগে বলে গিয়েছিলেন নিগার সুলতানা। আর প্রতিপক্ষ হিসেবে আয়ারল্যান্ড কতটা চ্যালেঞ্জিং, এমন প্রশ্নের জবাবে মনে করিয়ে দিয়েছিলেন আইরিশদের বিপক্ষে বাংলাদেশের রেকর্ড। শেষ পর্যন্ত টুর্নামেন্টে দেখা গেল নিগারদের আত্মবিশ্বাসের প্রতিফলনই।

 

আয়ারল্যান্ডকে হারিয়ে হ্যাটট্রিক শিরোপা বাংলাদেশের

তবে এ দিন বাংলাদেশ দলের ব্যাটিংয়ের শুরুটা ভালো হয়নি। টসে জিতে ব্যাটিংয়ে নেমে ফারজানা হক ও রুমানা আহমেদ ছাড়া কেউই দুই অঙ্কেও যেতে পারেননি। বাংলাদেশ বোলারদের অবশ্য তাতে তেমন কোনো সমস্যা হয়নি।

প্রথম ৬ ওভারের মধ্যেই ৩ উইকেট হারিয়ে চাপে পড়া আয়ারল্যান্ড পথ খুঁজে পায়নি আর। শেষ দিকে আরলিন কেলি ২৪ বলে ২৮ রানের ইনিংস খেললেও যথেষ্ট হয়নি তা।

বাংলাদেশ স্পিনার ২৪ রানে ৩ উইকেট নেন রুমানা আহমেদ। মাত্র ১৬ রান দিয়ে ২টি উইকেট নিয়েছেন সানজিদা আক্তার। নাহিদা আক্তার ও সোহেলি আক্তারও নেন ২টি করে উইকেট। ইনিংসের ২০ ওভারই করেন স্পিনাররা।

 

মেয়েদের ফাইনাল ম্যাচটি আজ মাঠে বসে দেখেছেন বিসিবি প্রধান নাজমুল হাসান ও বিসিবি প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরী। খেলা শেষে নারী দলের ক্রিকেটারদের সঙ্গে দেখা করেছেন দুজন। তাদের জয়ে অভিনন্দনও জানিয়েছেন।

 

 

 

আয়ারল্যান্ডকে আয়ারল্যান্ডকে

পাকিস্তানের বিপক্ষে বড় জয় ইংল্যান্ডের

বিপিএলের মালিকানা পাচ্ছে যারা

Leave A Reply

Your email address will not be published.