আমি পলিটিকসের শিকার: শিপন মিত্র

বিনোদন প্রতিবেদক

মডেলিং দিয়ে মিডিয়ায় যাত্রা শুরু করেন শিপন মিত্র। পরে সিনেমায় নাম লেখান। প্রথম সিনেমা ‘দেশা দ্য লিডার’-এ অভিনয় করেই খ্যাতি পেয়েছিলেন শিপন মিত্র। চারটি শাখার জাতীয় চলচ্চিত্র পুরস্কার পায় ‘দেশা দ্য লিডার’। এর পরই বেশ কিছু সিনেমায় চুক্তিবদ্ধ হন তিনি। অভিনয়ের একপর্যায়ে বুঝতে পারেন, কাছের কিছু মানুষ সামনে এক কথা বলেন, পেছনে অন্য কথা। এ জন্য কিছু সিনেমাও তাঁর হাতছাড়া হয়েছে।
শিপন বলেন, ‘আমি মিডিয়ার নোংরা রাজনীতির শিকার। এখানে ভালো করলে অনেকেই পেছন থেকে টেনে ধরে। একজনের ভালো অন্য অনেকে পছন্দ করেন না। যত দিন যেতে থাকল, ততই এই নোংরা রাজনীতি বাড়তে থাকে। বর্তমানে এটা আরও বেশি।
পলিটিকসটা ঠিক কী রকম, জানতে চাইলে ব্যাখ্যা করলেন শিপন, ‘অনেক সময় গল্পে যাকে দরকার, তাকে নেওয়া হয় না। যোগ্যকে মূল্যায়ন না করে যে চরিত্রের সঙ্গে যায় না, তাকেই কাস্টিং করা হয়। তখন খারাপ লাগে। বিষয়টি এমন যে আমার পা আছে, হাঁটতে পারি কিন্তু আমাকে চলতে হচ্ছে হুইলচেয়ারে। যোগ্যতার মূল্যায়ন হলে আমাদের সিনেমা আরও অনেক দূর এগিয়ে যেত। এখন সিনেমা হল নেই। দর্শক সেই অর্থে সিনেমা দেখছেন না। চলচ্চিত্রকে টিকিয়ে রাখতে হলে রেষারেষি বাদ দিয়ে সবাইকে একসঙ্গে কাজ করতে হবে।
শিপন বলেন, ‘এগুলোকে সমস্যা মনে করে থেমে থাকতে চাই না। অনলাইন ও টেলিভিশন নাটকের ভালো গল্পে নিয়মিত কাজ করে যেতে চাই। আমি দর্শকদের কাছে চলচ্চিত্র অভিনেতা থেকে অভিনয়শিল্পী হয়ে উঠতে চাই।’
শিপনের অভিনীত সিনেমার সংখ্যা ১৪। সম্প্রতি একটি ওয়েব সিরিজের শুটিং শেষ করেছেন। এ ছাড়া ‘সুজুকি’ ও ‘যাও পাখি বলো তারে’ সিনেমার ডাবিং শেষ করে ১৮ জুন থেকে ‘ড্যাম কেয়ার’ নামে একটি নাটকের শুটিং শুরু করেছেন। এটি পরিচালনা করেছেন আসাদুজ্জামান।

Loading...