Ultimate magazine theme for WordPress.

রাখাইনে সেনা হামলায় ৫ রোহিঙ্গা নিহত

মিয়ানমারের রাখাইন প্রদেশে মিয়ানমার সেনাবাহিনী পুনরায় হামলা চালিয়েছে। এতে এক শিশুসহ কমপক্ষে ৫ রোহিঙ্গা নিহত হয়েছেন। এই সংঘর্ষে আহত হয়েছেন আরও বেশ কয়েকজন। স্থানীয় বরাত দিয়ে এ খবর জানিয়েছে সংবাদ মাধ্যম দ্য স্টার অনলাইন।

দ্য স্টার অনলাইন জানায়, রাখাইনের সশস্ত্র বিদ্রোহীগোষ্ঠী আরাকান আর্মির (এএ) মুখপাত্র খিন থু খা এবং আঞ্চলিক এমপি তুন থার সেইন বলেন, শনিবার রাখাইনের ‘এমরাউক ইউ’ শহরের ঐতিহাসিক একটি মন্দির অতিক্রম করার সময় সেনাবাহিনীর গাড়িবহরে হামলা চালায় বিদ্রোহীরা। এই হামলার পর সেনাবাহিনীর সদস্যদের সঙ্গে বিদ্রোহীদের সংঘর্ষ হয়। সংঘর্ষে বেসামরিক নাগরিক হতাহতের ঘটনা ঘটে। এ ঘটনায় মিয়ানমারের সরকারি বাহিনীকে দায়ী করেছেন আরাকান আর্মির মুখপাত্র খিন থু খা।

আরাকান আর্মির ওই মুখপাত্র আরও বলেছেন, রাখাইনের বু তা লোন গ্রামে মিয়ানমার সামরিক বাহিনী বোমা হামলা চালিয়েছে। স্থানীয় একজন স্বাস্থ্যকর্মী ও একজন গ্রামবাসী বলেছেন, নিপীড়িত সংখ্যালঘু রোহিঙ্গা মুসলিম সম্প্রদায়ের কমপক্ষে ৫ সদস্য নিহত হয়েছেন। নিহতদের মধ্যে ১২ বছরের এক শিশুও রয়েছে।

প্রসঙ্গত, এর আগে মিয়ানমার সেনাদের ভয়াবহ হামলার মুখে ২০১৭ সালের ২৫ আগস্টের পর থেকে বাংলাদেশে পালিয়ে আসে ৭ লাখের বেশি রোহিঙ্গা। তাদের ফিরিয়ে নিতে কোনও রকম উদ্যোগ নিতে রাজি না মিয়ানমার। বরং জাতিসংঘসহ বিভিন্ন আন্তর্জাতিক চাপের মুখেও নানা টালবাহানা করছে সু চি সরকার।

Leave A Reply

Your email address will not be published.