Ultimate magazine theme for WordPress.

ভারতের সহিংসতা নিয়ে মুখ খুললেন ট্রাম্প

নাগরিকত্ব সংশোধন আইন নিয়ে বিক্ষোভ-সহিংসতা ও ধর্মীয় স্বাধীনতা নিয়ে মুখ খুললেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। তিনি বলেন, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে ধর্মীয় স্বাধীনতা ও নাগরিকত্ব সংশোধন আইন নিয়ে আলোচনা করেছেন।

মার্কিন প্রেসিডেন্ট বলেন, “আমরা ধর্মীয় স্বাধীনতা নিয়ে কথা বলেছি। প্রধানমন্ত্রী বলেছেন, তিনি মানুষের ধর্মীয় স্বাধীনতা চান। তারা এ নিয়ে খুবই পরিশ্রম করছেন। আমি সাধারণ মানুষের ওপর ব্যক্তিগত আক্রমণের কথা শুনেছি, তবে তা নিয়ে আলোচনা করিনি। এটা ভারতের অভ্যন্তরীণ ব্যাপার।”

নাগরিকত্ব সংশোধন আইন নিয়ে তার অবস্থান জানতে চাইলে ডোনাল্ড ট্রাম্প বলেন, “আমি তা আলোচনা করতে চাই না, আমি তা ভারতের ওপর ছাড়তে চাই। আশা করি, ভারতের মানুষের জন্য তারা সঠিক সিদ্ধান্ত নেবে।”

এদিকে মঙ্গলবার নাগরিকত্ব আইন নিয়ে দিল্লির সংঘর্ষ দ্বিতীয় দিনে পা দিয়েছে, মৃতের সংখ্যা পৌঁছেছে ১৩ জনে। এরমধ্যেই সোমবার সরকারি সফরে ভারতে এসেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

ডিসেম্বরের দ্বিতীয় সপ্তাহে সংসদে পাশ হয় বিতর্কিত নাগরিকত্ব আইনটি। সেটিকে মুসলিম বিরোধী বলে মন্তব্য করেছেন সমালোচকরা। তারপর থেকেই শুরু হয়েছে বিক্ষোভ। দিল্লি সংঘর্ষের আগেই ২৫ জনের মৃত্যু হয়েছে।

উত্তর পূর্ব দিল্লির বিভিন্ন জায়গা থেকে সহিংসতার খবর পাওয়া গিয়েছে, কালো ধোঁয়ায় ছেয়ে গিয়েছে রাজধানীর আকাশ।

এনডিটিভির তিনজন সাংবাদিক এবং একজন ক্যামেরাপার্সন সংবাদ সংগ্রহকালে আক্রমণের শিকার হয়েছেন।
মৌজপুরের একজন বলেন, “কোনও কোনও জায়গায় পুলিশের উপস্থিতি খুবই কম। হামলাকারীরা মানুষকে হুমকি দিচ্ছে, দোকানপাট ভাঙচুর করছে।”

Leave A Reply

Your email address will not be published.