Ultimate magazine theme for WordPress.

ঝালকাঠিতে সৌদি-ইতালি-চীন ফেরত ৪ প্রবাসী কোয়ারেন্টাইনে

ঝালকাঠির রাজাপুর উপজেলায় বিদেশ ফেরত চারজনকে কোয়ারেন্টাইনে রেখেছে স্বাস্থ্য বিভাগ। বুধবার থেকে তাদের কোয়ারেন্টাইনে রাখা হয়। বিষয়টি গণমাধ্যমকর্মীদের থেকে গোপন রাখা হলেও পরে সংশ্লিষ্টরা বিষয়টি নিশ্চিত করেন।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা আবুল খায়ের মাহমুদ রাসেল জানান, সৌদি আরব থেকে দুজন, চীন থেকে একজন এবং ইটালি থেকে একজন ব্যক্তি রাজাপুরের গ্রামের বাড়িতে আসেন। স্থানীয়দের মাধ্যমে খবর পেয়ে স্বাস্থ্য বিভাগের কর্মীরা তাদের পরীক্ষা-নিরীক্ষা করেন। তাদের শরীরে করোনাভাইরাসের আলামত পাওয়া যায়নি। তারা চারজনই সুস্থ আছেন। এরপরেও তাদের নিজ ঘরে ১৪ দিনের জন্য কোয়ারেন্টাইনে রাখা হয়েছে।

ঝালকাঠির সিভিল সার্জন ডা. শ্যামল কৃষ্ণ হালদার বলেন, চারজনকেই আমরা কোয়ারেন্টাইনে রেখেছি। তাদের শরীরে কোনো প্রকার ভাইরাস নেই। যেহেতু তারা বিদেশ থেকে এসেছে, তাই নিরাপত্তার জন্যই তাদের নিজ ঘরে কোয়ারেন্টাইনে রাখা হয়েছে।

তিনি বলেন, ঝালকাঠি সদর হাসপাতালসহ তিনটি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে একটি করে কক্ষ নির্ধারণ করা হয়েছে। সেখানে পাঁচটি করে বেড রয়েছে। সন্দেহভাজন কাউকে পাওয়া গেলে, চিকিৎসার ব্যবস্থা করা হবে। এ ব্যাপারে কাউকে আতঙ্কিত না হওয়ার পরামর্শ দেন তিনি।

Leave A Reply

Your email address will not be published.