Ultimate magazine theme for WordPress.

করোনা ভাইরাস: জাপানে ৩ হাজার যাত্রীসহ জাহাজ অবরুদ্ধ

করোনা ভাইরাস সংক্রমণের আশঙ্কায় জাপানে ৩ হাজার ৭১১ জন যাত্রীসহ একটি জাহাজকে কোয়ারেন্টাইন (অবরুদ্ধ) করা হয়েছে। জাহাজে থাকা যাত্রীদের কেউ এই ভাইরাসে সংক্রমিত হয়েছে কি-না তা পরীক্ষা করে দেখা হচ্ছে। মঙ্গলবার সংবাদ সংস্থা এএফপি এ খবর জানায়।

ওই হাজাজে পূর্বে ভ্রমণ করা এক যাত্রী ২৫ জানুয়ারি হংকংয়ে গিয়ে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে চিকিৎসা নেয়ার পর জাপান এ পদক্ষেপ নেয়। এছাড়াও জাহাজে ভ্রমণকারী ৮ যাত্রীর শরীরে জ্বর ছিল, যা করোনা’র একটি আলামত।

সোমাবার জাহাজটি জাপানের ইয়োকোহামা উপসাগরে আসে বলে জানান দেশটির সরকারের মুখপাত্র ইয়োশিদে সুগা।

‘ডায়মন্ড প্রিন্সেস’ নামের ওই বিলাসবহুল যাত্রীবাহী জাহাজে ২ হাজার ৬৬৬ জন যাত্রী ও ১ হাজার ৪৫ জন ক্র রয়েছে। তাদের পরীক্ষা করার জন্য স্বাস্থ্য কর্মকর্তারা জাহাজে গেছেন। তাদেরকে জাহাজে নিজ রুমে থাকার নির্দেশনা দেয়া হয়েছে। পরীক্ষা শেষ হলে জাহাজটি ৫ ফেব্রুয়ারি বা তারপর ইয়োকোহামা ছেড়ে যাবে।

সোমবার জাপানের স্বাস্থ্য মন্ত্রণালয় জানায়, দেশটিতে এ পর্যন্ত ২০ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে। তবে এ ভাইরাসে এখনও কারও মৃত্যু হয়নি।

এদিকে, চীনে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা ২০ হাজার ছাড়িয়েছে এবং এ পর্যন্ত ৪২৫ জনের মৃত্যু হয়েছে। চীনের বাইরে এ ভাইরাসে আক্রান্ত হয়ে ফিলিপাইন ও হংকংয়ে ১ জন করে মারা গেছে।

Leave A Reply

Your email address will not be published.